বড় খবর

কোভিড আমাদের ধৈর্য এবং যন্ত্রণা সহ্য করার ক্ষমতার পরীক্ষা নিচ্ছে, ‘মন কি বাত’-এ বার্তা মোদীর

“কোভিড আমাদের ধৈর্য এবং যন্ত্রণা সহ্য করার ক্ষমতার পরীক্ষা নিচ্ছে। প্রিয়জনদের অনেকে অকালে আমাদের ছেড়ে চলে গিয়েছেন।”

করোনাভাইরাস দাপটে ক্ষতবিক্ষত দেশ। প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুহারে বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি ভারত। এই আবহেই রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠান থেকে জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিনের ভাষণের শুরুতেই দেশবাদীকে আশ্বাস দেন প্রধানমন্ত্রী। একযোগে লড়াই করার কথাও বলেন কেন্দ্র-রাজ্যকে। মোদী বলেন, “করোনার প্রথম ঢেউ যখন আছড়ে পড়েছিল, সফল ভাবেই তা সামলে উঠেছিলাম আমরা। কোভিড আমাদের ধৈর্য এবং যন্ত্রণা সহ্য করার ক্ষমতার পরীক্ষা নিচ্ছে। প্রিয়জনদের অনেকে অকালে আমাদের ছেড়ে চলে গিয়েছেন। পরিস্থিতি সামাল দিতে সব ক্ষেত্রের মানুষের সঙ্গে কথা হয়েছে আমার। কৃষক, প্রতিষেধক উৎপাদনকারী সংস্থা, অক্সিজেন উৎপাদন সংস্থার আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে।”

মোদীর কথায়, “কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যগুলিকে সবভাবে সাহায্য করছে কেন্দ্র। রাজ্যগুলিকে ইতিমধ্যেই বিনামূল্যে প্রতিষেধক পাঠিয়েছে কেন্দ্র।” টিকা নিয়ে কোনওরকম গুজবে কান না দেওয়ার বার্তাও দেন ‘মন কি বাত’ অনুষ্ঠান থেকে।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং নার্সরা কোভিডের বিরুদ্ধে অসীম সাহসের সঙ্গে লড়ছেন। গত এক বছরে অতিমারির সঙ্গে নানা অভিজ্ঞতা হয়েছে তাঁদের। প্রযুক্তিকে কাজে লাগিয়ে যে ভাবে রোগীদের সাহায্য করছেন চিকিৎসরা, তা প্রশংসনীয়, কারণ অনলাইনেও এখন রোগীদের পরামর্শ দিচ্ছেন তাঁরা। চিকিৎসক, নার্সদের মতো অ্যাম্বুল্যান্স চালকরাও এই মুহূর্তে সাহসিকতার সঙ্গে কাজ করছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prime minister narendra modi address to the nation mann ki baat programme

Next Story
‘ভারতের কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন’, সাহায্যের আশ্বাস আমেরিকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com