Narendra Modi Mann Ki Baat Updates: জল বাঁচানোর আর্জি মোদীর

Narendra Modi Mann Ki Baat Today Updates: লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে দ্বিতীয়বার সরকার গড়ার পর সেই আত্মবিশ্বাস নিয়ে মোদী জানিয়েছিলেন তিনি জুন মাসের শেষ রবিবারেই তার 'মন কি বাত' নিয়ে হাজির হবেন।

By: New Delhi  Jul 1, 2019, 7:51:55 AM

PM Narendra Modi Mann Ki Baat Today Updates: আজ সকাল ১১টা থেকে সম্প্রচারিত হয় প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠানটি। উল্লেখ্য, সপ্তদশ লোকসভার দিনক্ষণ ঠিক হওয়ার পূর্বেই ২৪ ফেব্রুয়ারী থেকে আগামী দু’মাস অর্থাৎ মার্চ এবং এপ্রিল মাসে তিনি এই সম্প্রচার বন্ধ রাখেন। ফের লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে দ্বিতীয়বার সরকার গড়ার পর সেই আত্মবিশ্বাস নিয়ে মোদী জানিয়েছিলেন তিনি মে মাসের শেষ রবিবারেই তার ‘মন কি বাত’ নিয়ে হাজির হবেন। কিন্তু বিশেষ কারণ বশত সেটি না হওয়ায় অনুষ্ঠানটির সম্প্রচার একমাস পিছিয়ে আজকের দিন থেকে সম্প্রচার শুরুর কথা ঘোষণা করেন তিনি। প্রসঙ্গত, ৩০ মে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেন নরেন্দ্র মোদী।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রথমবারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার পর মোদী তার ‘মন কি বাত’ সম্প্রচারের মাধ্যমে জনগণের উদ্দেশ্য ৫৩টি ভাষণ দিয়েছিলেন। কিন্তু লোকসভা ভোটের সময় এই অনুষ্ঠান বন্ধ করার প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন যে তিনি ভারতের সুস্থ গণতান্ত্রিক ঐতিহ্যকে মেনে চলার জন্য এই অনুষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

অন্যদিকে, নরেন্দ্র মোদীকে ‘সেলসম্যান’ বলে কটাক্ষ করে সংসদে ফের ঝড় তোলেন লোকসভার কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরি। বহরমপুরের সাংসদ বলেন, “আমাদের প্রধানমন্ত্রী একজন অসাধারণ সেলসম্যান। সেই জন্যই উনি নির্বাচনে জিততে পেরেছেন। বিস্তারিত পড়ুন, মোদী একজন সেলসম্যান, সংসদে ফের সরব অধীর

Live Blog

Prime minister Narendra Modi's 'Mann Ki Baat' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠানের আপডেট, Follow the updates here:

11:36 (IST)30 Jun 19
জল সংরক্ষণ নিয়ে সচেতনতা বৃদ্ধির ডাক দিলেন মোদী

জল সংরক্ষণ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ডাক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জল সংরক্ষণ সম্পর্কে কোনও পদ্ধতি জানা থাকলে তা শেয়ার করার কথাও বলেন মোদী।

11:31 (IST)30 Jun 19
'জলশক্তি' বৃদ্ধি করার ডাক দিলেন মোদী
11:30 (IST)30 Jun 19
জল সঞ্চয় নিয়ে ভারতবাসীকে বার্তা মোদীর

জল সঞ্চয় নিয়ে বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, "জল কিভাবে সঞ্চয় করবেন তা আপনারা নিজেরাই ঠিক করুন। বৃষ্টির জল সঞ্চয় করুন। জল সঞ্চয়ের প্রকল্পে একে অপরকে সাহায্য করুন"।

11:25 (IST)30 Jun 19
গণতন্ত্রের সবচেয়ে বড়ো উৎসব ছিল এবারের সপ্তদশ লোকসভা নির্বাচন
11:23 (IST)30 Jun 19
'এমারজেন্সি' নিয়ে কী নাম না করে নিশানা করলেন মমতাকে?

'এমারজেন্সি'র প্রসঙ্গ টেনে নাম না করে কিছুদিন আগেই প্রধানমন্ত্রীকে নিশানা করেছিলেন মমতা বন্দোপাধ্যায়। এদিন মোদী তার 'মন কি বাত' অনুষ্ঠানটিতে বলেন, " যখন এমারজেন্সি জারি করা হয়েছিল তখন শুধু তা রাজনৈতিক প্রেক্ষিতে বা রাজনৈতিক নেতাদের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। সাধারণ জনগণের মধ্যেও প্রভূত ক্ষোভ ছিল তা নিয়ে"। 

11:19 (IST)30 Jun 19
'মন কি বাত'-এ মনের কথা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

"আমি আমার আভ্যন্তরীন শান্তি প্রতিষ্ঠা করার জন্য কেদারনাথ যাত্রা করেছিলাম ,কিন্তু কিছু মানুষ সেটা নিয়ে অনেক কথা বলেছে", 'মন কি বাত' এ প্রধানমন্ত্রীর ক্ষোভ প্রকাশ।

11:03 (IST)30 Jun 19
সরাসরি প্রধানমন্ত্রীর 'মন কি বাত' অনুষ্ঠান

10:59 (IST)30 Jun 19
মোদীর আমন্ত্রণ!
10:57 (IST)30 Jun 19
কোথায় কোথায় সম্প্রচারিতছবে মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান
09:10 (IST)30 Jun 19
আজ সকাল ১১টা থেকে ফের সম্প্রচারিত হবে 'মন কি বাত'

অল ইন্ডিয়া রেডিও, ডিডি, নরেন্দ্র মোদী মোবাইল অ্যাপ, আকাশবাণীতে সম্প্রচারিত হবে এই অনুষ্ঠানটি। এমনকি 'মন কি বাত' শুনতে গেলে ১৯২২ নাম্বারটিতে একটি মিসকল দিলেই মোবাইলেও শোনা যাবে অনুষ্ঠানটি। সকাল ১১টা থেকে সম্প্রচারিত হবে 'মন কি বাত'।

Narendra Modi Mann Ki Baat Today Updates: নরেন্দ্র মোদীর সরকারের দ্বিতীয় ইনিংস শুরু হয়ে গেছে | হওয়ার পর এবার বোঝা যাচ্ছে, প্রধানমন্ত্রী আরও দৃঢ়ভাবে সরকার এবং দেশ পরিচালনার ক্ষেত্রে তাঁর নিজস্ব দর্শন, কর্মপদ্ধতি এবং লক্ষ্য পূরণের চেষ্টায় অতি সক্রিয়। মোদী কিন্তু তাঁর প্রতিটি কাজের মধ্যে দিয়ে নেহরুবাদের অনুকরণ নয়, বরং হিন্দু জাতীয়তাবাদী রাষ্ট্র সংস্কৃতিকেই প্রতিষ্ঠা করতে চাইছেন দেশে ও বিদেশে। ১৯৫৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্র প্রস্তাব দিয়েছিল যে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হোক ভারত। বিস্তারিত পড়ুন জয়ন্ত ঘোষালের এই প্রতিবেদনটি নেহরুবাদের ছায়া থেকে বেরিয়ে নতুন রণকৌশল মোদীর

Web Title:

Prime minister narendra modi mann ki baat telecasts today live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
BIG NEWS
X