বড় খবর

করোনাকালে স্কুলে হাজিরায় জোরাজুরি অনুচিত, বেসরকারি স্কুলগুলিকে বার্তা শিক্ষামন্ত্রীর

ছোটদের ক্লাস চালুর ব্যাপারে রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছিল দক্ষিণের এই রাজ্যের বেশ কিছু বেসরকারি স্কুল কর্তৃপক্ষ।

Private schools shouldn’t force students to attend in-person classes, says Tamil Nadu Education Minister

রাজ্য সরকারের কোভিড-বিধি মেনে চলতে হবে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে। ‘অভিভাবকরা বর্তমান পরিস্থিতিতে পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন রয়েছেন। এই পরিস্থিতিতে বেসরকারি স্কুলগুলি ছাত্রছাত্রীদের ক্লাসে হাজিরায় জোরাজুরি করতে পারে না।’ এমনই বার্তা তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী অনবিল মহেশ পয়ামোঝির।

সম্প্রতি রাজ্যের বেসরকারি স্কুলগুলির প্রতিনিধিদের সঙ্গে কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত একটি বৈঠকে যোগ দিয়েছিলেন তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী অনবিল মহেশ পয়ামোঝি। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীরা আগ্রহী হলে তাঁরা আসতে পারে। তবে এক্ষেত্রে তাঁদের বাধ্য করা উচিত নয়। কারণ করোনা অতিমারীর আবহে পড়ুয়াদের নিয়ে তাঁদের অভিভাবকরা উদ্বিগ্ন থাকেন।’

সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে ওই মন্ত্রী আরও জানান, এখনও পর্যন্ত তামিলনাড়ু সরকার প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য স্কুল চালুর ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি। তিনি বলেন, ‘বেসরকারি স্কুলগুলি ছোটদের ক্লাস শুরুর ব্যাপারে রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছে। কিন্তু অভিভাবকদের মনে এখনও করোনা নিয়ে উদ্বেগ রয়েছে।’

আরও পড়ুন- ভরা এজলাসেই চললো গুলি! দিল্লির রোহিণী কোর্টে কুখ্যাত মাফিয়া-সহ নিহত ৩

তিনি আরও জানিয়েছেন, তামিনলাড়ু সরকারও ছোটদের স্কুল খোলার ব্যাপারে চিন্তাভাবনা করছে। তবে এব্যাপারে স্পষ্ট কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতি পর্যালোচনা করা হবে। তারপরেই ছোটদের স্কুল চালু নিয়ে পাকাপাকিভাবে কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। করোনা পরিস্থিতিতে রাজ্যের বেসরকারি স্কুলগুলিকে সরকারের সঙ্গে সমস্ত রকমের সহয়োগিতার আবেদন জানিয়েছেন তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী অনবিল মহেশ পয়ামোঝি। স্কুলে করোনার সংক্রমণ ধরা পড়লেই তড়িঘড়ি বিষয়টি যাতে সরকারের গোচরে আনা হয় তারও আবেদন জানিয়েছন তিনি।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Private schools shouldnt force students to attend in person classes says tamil nadu education minister

Next Story
‘কৃষি আইন নিয়ে কথা বলুন’, মোদী-বাইডেনের বৈঠকের আগে টিকায়তের টুইটে শোরগোল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com