বড় খবর

‘নিজে চেয়ারে বসে নিরাপত্তা কর্মীকে বিছানায় শুতে দিয়েছিলেন’ নেহরুর জন্মদিনে স্মৃতিমেদুর প্রিয়াঙ্কা

বৃহস্পতিবার সকালে ‘প্রাক্তন’কে শ্রদ্ধা জানান বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে মোদী লেখেন, “জওহরলাল নেহরুর জন্মবার্ষিকীতে আমার শ্রদ্ধা রইল।”

priyanka gandhi
নেহেরুর জন্মদিনে স্মৃতিমেদুর প্রিয়াঙ্কা
প্রপিতামহ জওহরলাল নেহরুর ১৩০ তম জন্মদিনে তাঁকে স্মৃতিকে স্মরণ করলেন ইন্দিরা-পৌত্রি প্রিয়াঙ্কা গান্ধী। দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু কীভাবে তাঁর প্রধানমন্ত্রীসত্ত্বা ত্যাগ করে জনসাধারণের ‘চাচা নেহরু’ হয়ে উঠেছিলেন, সেই গল্পই টুইটে শেয়ার করলেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

জওহরলাল নেহরুর একটি ছবি পোস্ট করে প্রিয়াঙ্কা লিখেছেন, “আমার সবচেয়ে পছন্দের গল্পগুলোর মধ্যে একটি ছিল এই গল্পটি। যখন আমার প্রপিতামহ প্রধানমন্ত্রী ছিলেন, সেই সময় একবার উনি কাজ থেকে ৩টের সময় ফিরেছেন। ফিরে দেখেন তাঁর দেহরক্ষী বিছানায় ঘুমিয়ে আছেন। তখন তিনি রক্ষীর গায়ে কম্বল জড়িয়ে দিয়ে নিজে চেয়ারে বসে ঘুমোন।” প্রিয়াঙ্কা এও লেখেন, “কখনও কখনও সবচেয়ে গৌরবময় গল্পগুলির চেয়েও সহজ কিছু কথা একজন মানুষ সম্পর্কে আমাদের অনেক কিছু বলে দিয়ে যায়।”

বৃহস্পতিবার সকালে ‘প্রাক্তন’কে শ্রদ্ধা জানান বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে মোদী লেখেন, “জওহরলাল নেহরুর জন্মবার্ষিকীতে আমার শ্রদ্ধা রইল।”

এদিন শান্তিবনে জওহরলাল নেহরুর সমাধিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Priyanka gandhi recalls favourite story about great grandfather nehru

Next Story
আগামী প্রজাতন্ত্র দিবসে ভারতের প্রধান অতিথি হবেন ব্রাজিলের প্রেসিডেন্টnarendra modi, jair bolsonaro, bricks summit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com