‘সিরিয়া, পাকিস্তান থেকে টাকা জুবেরের সংস্থায়’, বিস্ফোরক দাবি পুলিশের

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ধৃত সাংবাদিক মহম্মদ জুবের।

Delhi court grants bail Alt News co-founder Zubair
অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের।

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ধৃত সাংবাদিক মহম্মদ জুবেরের জামিনের তীব্র বিরোধিতায় দিল্লি পুলিশের আইনজীবীরা। সিরিয়া, পাকিস্তান থেকে জুবেরের সংস্থাকে আর্থিক অনুদান দেওয়া হতো কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলে দিল্লি হাইকোর্টে জানিয়েছেন আইনজীবীরা। যদিও দিল্লি পুলিশ আদালতকে বিভ্রান্ত করছে পাল্টা সোচ্চার হয়ে ধৃত অল্ট নিউজ কর্ণধার জুবেরের জামিনের আবেদন জানিয়েছেন তাঁর আইনজীবী।

উল্লেখ্য, ২০১৮ সালের একটি টুইটকে কেন্দ্র করেই জুবের গ্রেফতারি। তাঁর সেই টুইট ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছিল বলে অভিযোগ ওঠে। অল্ট নিউজের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের। হনুমান ভক্ত নামে সম্প্রতি একটি টুইটার হ্যান্ডেল জুবেরের করা একটি টুইটের প্রতিবাদ করে।

বিষয়টি নজরে আসতেই জুবেরের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করে দিল্লি পুলিশ। তাঁকে গ্রেফতার করা হয়। সমালোচনার ঝড় ওঠে দেশজুড়ে। অন্যায়ভাবে সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে বলে সরব হয় বিজেপি বিরোধী দলগুলি। জুবের গ্রেফতারির ইস্যু পৌঁছেছে রাষ্ট্রসংঘেও। রাষ্ট্রসংঘের মুখপাত্র গুতেরেস টুইটে জুবের গ্রেফতারিতে উদ্বেগ প্রকাশ করেছেন।

আরও পড়ুন- ‘ চোখে লাগার মত কিছু কর’, উদয়পুরে হত্যাকারীর কাছে নির্দেশ এসেছিল পাকিস্তান থেকে

এদিকে, চার দিনের পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর জুবেরকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা সাভারিয়ার সামনে হাজির করা হয়। তাঁর পুলিশ হেফাজতের মেয়াদ বাড়াতে না চেয়ে জুবেরকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর আবেদন জানানো হয়। পুলিশের তরফে তাঁদের আইনজীবী আদালতে জানান, এফআইআর-এ তিনটি নতুন ধারা যুক্ত করা হয়েছে। সেই কারণে পরে আবারও জুবরেকে হেফাজতে নিয়ে জেরা করা হতে পারে।

আইনজীবী অতুল শ্রীবাস্তব আদালতে বলেন, ”জুবের পাকিস্তান, সিরিয়া, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত থেকে রেজারপে-র মাধ্যমে টাকা নিয়েছেন। এর আরও তদন্তের প্রয়োজন।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Prosecution opposes zubairs bail plea

Next Story
অগ্নিপথ: সেনায় কাজের স্বপ্ন দেখা গ্রামে এখন শুধুই অনিশ্চয়তার মেঘ, নজরে বিকল্প