scorecardresearch

বড় খবর

পয়গম্বরকে অসম্মান: জুম্মার নমাজ শেষে তুমুল বিক্ষোভে উত্তাল দিল্লি-কলকাতা

জুম্মার নমাজের পরে দিল্লির জামা মসজিদের বাইরে বিক্ষোভ দেখান ধর্মপ্রাণ মুসলমানরা। কলকাতার পার্ক সার্কাসে ক্ষোভে ফেটে পড়েন একদল।

পয়গম্বরকে অসম্মান: জুম্মার নমাজ শেষে তুমুল বিক্ষোভে উত্তাল দিল্লি-কলকাতা
বাঁদিকে দিল্লির জুমা মসজিজের বাইরে বিক্ষোভ, ডানদিকে কলকাতায় পার্ক সার্কাসে আন্দোলন। কলকাতার ছবি- পার্থ পাল

নবী মোহাম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, উত্তাল দিল্লি থেকে কলকাতা। বহিষ্কৃত বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে গ্রেফতারের দাবিতে সরব মানুষ। জুম্মার নমাজের পরে দিল্লির জামা মসজিদের বাইরে বিক্ষোভ দেখান ধর্মপ্রাণ মুসলমানরা। কলকাতার পার্ক সার্কাসে ক্ষোভে ফেটে পড়েন একদল।

উভয় জায়গাতেই প্ল্যাকার্ড হাতে মানুষ নীপুর শর্মা, নবীন জিন্দালদের বিরুদ্ধে স্লোগান তোলেন।

দিল্লি পুলিশের এক আধিকারিক বলেছেন যে, প্রথমদিকে বিক্ষোভকারী প্রবল চিৎকার করলেও পরে ভিড় হাল্কা হয়। কিন্তু, অন্য বিক্ষোভকারীরা স্লোগান অব্যাহত রেখেছিলেন।

দিল্লি পুলিশ ইতিমধ্যেই এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি এবং বিতর্কিত পণ্ডিত ইয়াতি নরসিংহানন্দ সহ ৩১ জনের বিরুদ্ধে এফআইআর করেছে।বিদ্বেষ প্রচার এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে পৃথক মামলা দায়ের হয়েছে। এফআইআরে নাম রয়েছে সাংবাদিক সাবা নকভিরও।

নবী মহম্মদের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের জন্য বিজেপি দল থেকে নূপুর শর্মা ও দিল্লি বিজেপির মিডিয়া ইউনিটের প্রাক্তন প্রধান নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করেছে।

নবীকে কটুক্তির প্রতিবাদে বৃহস্পতিবারই প্রায় ১১ ঘন্টা আন্দুল ও ডোমজুড়ের কাছে দাতীয় সড়ক অবরোধ করেছিল ইমাম, মোয়াজ্জেমদের সংগঠন। নাকাল হতে হয় শয়ে শয়ে মানুষকে। জাতীয় সড়কজুড়ে প্রবল যানজটের সৃষ্টি হয়। নূপুর শর্মা সহ অভিযুক্তদের গ্রেফতারের দাবি তোলা হয়। পরে মুখ্যমন্ত্রী অবরোধ তোলার আর্জি জানান। রাত সাড়ে আটটার সময় অবরোধ প্রত্যাহার করা হয়।

এ দিন কলকাতা পার্ক সার্কাসে জুমার নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলিমরা রাস্তা অবরোধ করে নূপুর শর্মা, নবীন জিন্দালদের গ্রেফতারের দাবি জানান।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Protest erupts outside delhis jama masjid and kolkatas park circus demanding nupur sharmas arrest