বড় খবর

পুলওয়ামা হামলার দ্বিতীয় বর্ষ, শহিদদের শ্রদ্ধাজ্ঞাপন শাহ-রাজনাথের

আজ থেকে দু’বছর আগে ‘ভালবাসার দিন’টিতে রক্ত ঝরেছিল জম্মু-কাশ্মীরে। প্রাণ হারিয়েছিলেন ৪০ জন সিআরপিএফ জওয়ান।

১৪ ফেব্রুয়ারি, ২০১৯। আজ থেকে দু’বছর আগে ‘ভালবাসার দিন’টিতে রক্ত ঝরেছিল জম্মু-কাশ্মীরে। প্রাণ হারিয়েছিলেন ৪০ জন সিআরপিএফ জওয়ান। সেদিনের সেই রক্তক্ষয়ী স্মৃতিকে স্মরণ করে রবিবার শহিদদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রী-সহ একাধিক নেতারা।

রবিবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, “আমি ২০১৯ সালের পুলওয়ামা হামলায় শহিদ সিআরফিএফ কর্মীদের প্রতি আমার শ্রদ্ধা নিবেদন করছি। দেশের প্রতি তাঁদের এই জীবন দান ও সর্বোচ্চ ত্যাগকে কখনই ভুলতে পারবে না ভারত। আমরা তাঁদের পরিবারের সঙ্গে রয়েছি। যারা এই আক্রমণের শিকার হয়েছেন তাঁদের সকলের পাশে রয়েছি।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এদিন শ্রদ্ধা জানান শহিদদের। তিনি টুইট করে বলেন, “২০১৯ সালের এই দিনে ভয়াবহ পুলওয়ামার আক্রমণে প্রাণ হারানো সাহসী শহীদের প্রতি আমি প্রণাম জানাই। ভারত তাঁদের এই সাহস এবং সর্বোচ্চ ত্যাগকে কখনই ভুলতে পারবে না।”

২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। ঘটনায় শহিদ হয়েছিলেন ৪০ জন সিআরপিএফ জওয়ান। ঘটনায় মূল ষড়যন্ত্রকারী হিসেবে উঠে আসে পাক জঙ্গি সংগঠন জইশ-ই- মহম্মদের নাম। এদিন কনভয়ে ছিল ৭৮ বাস। প্রায় আড়াই হাজার সেনা এদিন জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিলেন। সেই সময় তাঁদের উপর এই হামলা চালানো হয়।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pulwama anniversary rajnath singh amit shah pay tribute to crpf jawans

Next Story
অগ্নিমূল্য পেট্রল, কলকাতায় দাম ছাড়াল ৯০ টাকা, মুম্বইতে সেঞ্চুরি ছুঁই ছুঁই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com