scorecardresearch

বড় খবর

একটানা ১৪ দিনের জন্য বন্ধ থাকবে বিমানবন্দর

রানওয়ের কাজ চলার জন্যই বিমানবন্দর ১৪ দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Pune Airport to remain shut for 14 days from 16 October, 2021

এবার একটানা ১৪ দিনের জন্য বন্ধ থাকবে মহারাষ্ট্রের পুণে বিমানবন্দর। আগামী ১৬-৩০ অক্টোবর পর্যন্ত একটানা বন্ধ থাকবে বিমানবন্দর। এই সময়ের মধ্যে বিমানবন্দরের রানওয়ের রিসার্ফেসিংয়ের কাজ করবে বায়ুসেনা। সেই কারণেই বন্ধ রাখা হবে বিমানবন্দর। এই সময়ের মধ্যে কোনও বিমান পুণেতে নামতে বা উঠতে পারবে না। পুণে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বিমান সংস্থাগুলিকেও ওই সময়ের মধ্যে যাবতীয় পরিকল্পনা বাতিল করতে হবে।

ভারতীয় বায়ুসেনার লোহগাঁওয়ের স্টেশন থেকেই পুনে বিমানবন্দর নিয়ন্ত্রণ করা হয়। ভারতীয় বায়ুসেনার পাইলটদের প্রাথমিক প্রশিক্ষণ দেওয়া হয় লোহগাঁও স্টেশন থেকে। এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার এক কর্তা বলেন, “বায়ুসেনার কাছ থেকে একটি নোটাম (নোটিস টু এয়ারম্যান) পেয়েছি। আগামী ১৫ অক্টোবর রাত ৮টা থেকে রানওয়ে বন্ধ করা হবে। আগামী ৩০ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে।”

এর আগে ২৬ এপ্রিল থেকে ৯ মে-র মধ্যে ভারতীয় বায়ুসেনা পুনে বিমানবন্দরের রানওয়ের রিসার্ফেসিংয়ের কাজ করবে বলে ঠিক করেছিল। পরে অবশ্য এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার কর্তাদের সেই কাজ পিছনোর কথা জানিয়ে দেয় বায়ুসেনা।

আরও পড়ুন- উঁচু পাহাড়ি অঞ্চলে সামরিক অভিযানে অভিজ্ঞ নয় চিন: বায়ুসেনা প্রধান

পুনে বিমানবন্দর হল লোহগাঁওয়ের আইএএফ স্টেশন থেকে পরিচালিত একটি অসামরিক বিমানবন্দর। যদিও পুনের পুরান্দারে আন্তর্জাতিক বিমানবন্দর গড়ে তোলার প্রক্রিয়া চলছে। জমি অধিগ্রহণে কিছু সমস্যা থাকায় সেই কাজে দেরি হচ্ছে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pune airport to remain shut for 14 days from 16 october 2021