scorecardresearch

বড় খবর

লুধিয়ানা আদালতে বিস্ফোরণ কাণ্ডে কেন্দ্রের সাহায্য চাইল পাঞ্জাব সরকার

কেন্দ্রের হস্তক্ষেপ চাইলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি।

Ludhiana Court Blast
আদালতের দ্বিতীয় তলে শৌচালয়ে বিস্ফোরণ হয়েছে।

বৃহস্পতিবার লুধিয়ানার আদালতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় কেন্দ্রের হস্তক্ষেপ চাইলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। শুক্রবার তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের কাছে ঘটনার তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় দল পাঠানোর আর্জি জানিয়েছেন তিনি। চান্নি বলেছেন, “যে ধরনের আরডিএক্স বা বিস্ফোরক ব্যবহার হয়েছে তা পরীক্ষা করার জন্য সরঞ্জাম পাঞ্জাবের কাছে নেই, তাই কেন্দ্রের সহযোগিতা চাইছি।”

চান্নি আরও বলেছেন, এখনও পর্যন্ত তদন্তে যেটুকু সামনে এসেছে তাতে জানা গিয়েছে, যে ব্যক্তি বোমা লাগাচ্ছিল সেই বিস্ফোরণে নিহত হয়েছে। এখনও পর্যন্ত কেউ বিস্ফোরণের দায় স্বীকার করেনি। কে বা কারা এই ঘটনার নেপথ্যে সেটাও আমরা জানতে পারিনি। এদিকে, বিরোধী দল শিরোমণি অকালি দল ঘটনার উপর থেকে নজর ঘোরানোর জন্য তাদের নেতা বিক্রম সিং মাজিঠিয়াকে ফাঁসানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছে।

https://platform.twitter.com/widgets.js

সেই প্রেক্ষিতে চান্নি বলেছেন, “আমি জানি যে মাজিটিয়া কীভাবে যুব সমাজের ভবিষ্যৎ নষ্ট করেছে মাদকের জাল বিছিয়ে। আমি কারও বিরুদ্ধে অকারণে ব্যবস্থা নিতে চাই না। কিন্তু যখন নিজে আশ্বস্ত হয়েছি, যে ওঁরা এর জন্য দায়ী তখনই আমরা ব্যবস্থা নিয়েছি। এখন মাজিঠিয়া নিজেই পলাতক। তাহলে কী প্রমাণিত হয়!”

প্রসঙ্গত, গতকাল লুধিয়ানার জেলা আদালতে কাজকর্ম চলাকালীনই আচমকা বিরাট বিস্ফোরণ হয়। বিস্ফোরণে বেশ কয়েকজন জখম হন। আদালতের দ্বিতীয় তলে শৌচালয়ে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের পরপরই হুলস্থূল পড়ে যায় আদালত চত্বরে। আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করে দেন প্রত্যেকে।

আরও পড়ুন আদালতে ভয়াবহ বিস্ফোরণ, ২ জনের মৃত্যু, আহত বেশ কয়েকজন

এদিন ঘটনার প্রত্যক্ষদর্শী এক আইনজীবী জানিয়েছেন, আদালতের কাজ চলার সময়েই এদিন বিকট শব্দে কেঁপে ওঠে গোটা ভবন। আদালতের দ্বিতীয় তলে শৌচালয়ে বিস্ফোরণ ঘটেছে। ঘটনায় একজনের মৃত্যু হয়। এরপর সন্ধের দিকে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রক। ভোটের মুখে সীমান্তবর্তী রাজ্যে বিস্ফোরণের নেপথ্যে কোনও নাশকতার ছক আছে কি না তা তদন্ত করছে পুলিশ। তবে মুখ্যমন্ত্রী চাইছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিষয়টি তদন্ত করুক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Punjab asks centre for help in ludhiana blast probe