বড় খবর

১ ডিসেম্বর থেকে সব শহরে রাতে কার্ফু, মাস্ক না পরলেই দ্বিগুণ জরিমানা

কোভিড নির্দেশ লঙ্ঘন করলেই জরিমানা ৫০০ থেকে বাড়িয়ে ১০০০ টাকা করা হয়েছে।

রাজধানী দিল্লিতে কোভিড পরিস্থিতি ভয়াবহ। পাঞ্জাবেও করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেই আসতে পারে বলে আশঙ্কা করছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এই পরিস্থিতিতে নতুন করে বেশ কয়েকটি নির্দেশিকা জারি করল পাঞ্জাব সরকার। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং জানিয়েছেন, ১লা ডিসেম্বর থেকে রাজ্যের সব শহরে রাতে কার্ফু লাগু হবে। মাস্ক না পরলে বা সামাজিক দূরত্ববিধি বজায় রাখা সম্ভব না হলে জরিমানা দ্বিগুণ ধার্য করা হয়েছে।

প্রথমিকভাবে ১৫ দিন এই নতুন নির্দেশিকা বলবৎ থাকবে। ১৫ই ডিসেম্বই ফের পর্যালোচনা বৈঠক হবে। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। নয়া নির্দেশিকা অনুসারে রাত সাড়ে ৯টা পর্যন্ত হোটেল, রেস্টুরেন্ট, বিয়ের অনুষ্ঠানের আসর খোলা থাকবে। রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাতের কার্ফু জারি করা হয়েছে।

কোভিড বৈঠকের পর রাজ্য সরকারের মুখপাত্র জানিয়েছেন, কোভিড নির্দেশ লঙ্ঘন করলে জরিমানা ৫০০ থেকে বাড়িয়ে ১০০০ টাকা করা হয়েছে।

পাঞ্জাবে করোনা হাসপাতালে বেড সংখ্যা পর্যাপ্ত রাখতে মুখ্যসচিব বিনি মহাজনকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। স্বাস্থ্য পরিকাঠামো খতিয়ে দেখারও পরামর্শ দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরকে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স, প্যারা মেডিক্যাল স্টাফ নিয়োগেরও নির্দেশ দেওয়া হয়েছে। ব্যাক-আপের জন্য এমবিবিএসের পঞ্চম বর্ষের ডাক্তারি পড়ুয়াদেরও প্রস্তুত থাকতে বলা হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Punjab govt orders night curfew from december 1 doubles fine for not wearing masks

Next Story
শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে সাইক্লোন ‘নিভার’, পরিস্থিতি মোকাবিলায় তৎপর প্রশাসন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com