বড় খবর

মাত্রাছাড়া সংক্রমণে লাগাম টানতে তৎপরতা, বিধি-নিষেধ জারি পঞ্জাবেও

করোনার সংক্রমণে লাগাম টানতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত একগুচ্ছ বিধি-নিষেধ জারি করল পঞ্জাব সরকার।

Punjab imposes night curfew amid Covid-19 surge, shuts schools, colleges across the state
সংক্রমণ এড়াতে এবার কড়া বিধি নিষেধ জারি পঞ্জাবেও।

দেশজুড়ে বাড়ছে করোনার সংক্রমণ। দেশের অন্য রাজ্যগুলির পাশাপাশি পঞ্জাবেও উদ্বেগ বাড়াচ্ছে করোনা। পরিস্থিতি পর্যালোচনায় এবার কড়া বিধি নিষেধ আরোপ করল পঞ্জাব সরকার। নাইট কার্ফু জারি হল কংগ্রেস শাসিত এই রাজ্যে। রাত ১০ টা থেকে পরের দিন ভোর ৫টা পর্যন্ত রাজ্যে জারি থাকবে নাইট কার্ফু। একইসঙ্গে বন্ধ করে দেওয়া স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। আপাতত আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যজুড়ে এই বিধি-নিষেধ জারি থাকবে বলে জানানো হয়েছে।

করোনা কাঁপুনি ধরাচ্ছে গোটা দেশে। দেশজুড়ে সংক্রমণ বাড়ছে হু হু করে। পরিস্থিতি পর্যালোচনায় বেশ কয়েকটি রাজ্যে নতুন করে জারি হয়েছে একগুচ্ছ বিধি-নিষেধ। দিন কয়েক আগেই পশ্চিমবঙ্গ সরকার একটানা ১৫ দিনের জন্য রাজ্যজুড়ে বিধি নিষেধ জারি করেছে। এবার সেই পথে হাঁটল পঞ্জাব সরকারও।

আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যজুড়ে জারি করা হল একগুচ্ছ বিধি নিষেধ। বন্ধ থাকবে স্কুল ,কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে মেডিক্যাল ও নার্সিং কলেজগুলিতে অফলাইন ক্লাসের ক্ষেত্রে অনুমোদন দেওয়া হয়েছে। নাইট কার্ফু চলাকালীন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যতীত সব ধরনের গাড়ি চলাচল নিষিদ্ধ থাকবে।

আরও পড়ুন- দেশে করোনা-সুনামি, একদিনে ৩৭ হাজারের বেশি আক্রান্ত, ওমিক্রনে কাবু বেড়ে ১৮৯২

মঙ্গলবার রাজ্য সরকারের তরফে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, আপাতত বার, রেস্তোরাঁ, সিনেমা হল, মাল্টিপ্লেক্স, শপিং মল, মিউজিয়াম, চিড়িয়াখানায় ৫০ শতাংশ জমায়েতের অনুমতি মিলবে। কর্মীদের ক্ষেত্রে সম্পূর্ণ টিকাকরণ বাধ্যতামূলক বলে জানানো হয়েছে। সংক্রমণ এড়াতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে রাজ্যজুড়ে। কোভিড প্রোটোকল ভাঙলে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Read full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Punjab imposes night curfew amid covid 19 surge shuts schools colleges across the state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com