বড় খবর

পঞ্জাবে ২৪ ঘন্টায় ২৬৪% বাড়লো অক্সিজেনের চাহিদা! একদিনে অনেকটাই বাড়লো সংক্রমন

Punjab: শুক্রবার ২৯০১ জন সংক্রমিত ছিল, শনিবার সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩৬৪৩।

প্রতীকী ছবি

Punjab: পঞ্জাবে একধাক্কায় অনেকটা বাড়লো করোনা আক্রান্তদের অক্সিজেনের চাহিদা। ২৪ ঘন্টায় ২৬৪% রোগীকে অক্সিজেন দিতে হয়েছে। শুক্রবার গোটা রাজ্যে ৬২ জনকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছিল। শনিবার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৬। এমনটাই পঞ্জাব স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

পয়লা জানুয়ারি সেই রাজ্যে ২৩ জন রোগীকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছিল। এদিকে, একদিনে অনেকটাই বেড়েছে রাজ্যের করোনা সংক্রমণ। শুক্রবার ২৯০১ জন সংক্রমিত ছিল, শনিবার সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩৬৪৩।

দেশজুড়ে কোভিড সুনামি। ঊর্ধ্বমুখী ওমিক্রনের থাবাও। ফলে উদ্বেগ বাড়ছে। এই পরিস্থিতিতে দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে আজ বিকেল সাড়ে চারটেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য সহ উচ্চ পদস্থ সরকারি আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর আগে, কোভিড পরিস্থিতি নিয়ে গত ২৪ ডিসেম্বর পর্যালোচনা বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। ওই বৈঠক থেকে প্রশাসনকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছিলেন তিনি। কিন্তু, এর কয়েক দিন পর থেকেই হু হু করে মাথাচাড়া দেয় সংক্রমণের গতি। বর্তমানে দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ১ লাখ ৬০ হাজার। স্পষ্ট যে চোখ রাঙাচ্ছে কোভিড। চলছে করোনার তৃতীয় ঢেউ। সংক্রমিত চিকিৎসক থেকে একের পর এক করোনা যোদ্ধা। এই পরিস্থিতিতে পর্যালোচনা বৈঠক করে সর্বক্ষেত্রের হালহকিকত জানতে বৈঠেক ডাক দিয়েছেন মোদী। কীভাবে এই অবস্থার মোকাবিলা হবে তা আলোচনা আগ্রাধিকার পেতে পারে।

পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহ আগে আক্রান্তের সংখ্যা ছিল ২৭ হাজারের কিছু বেশি। কিন্তু সংক্রমণের হার বাড়ছে রমরমিয়ে। গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার।

ছুটির দিনে প্রধানমন্ত্রীর কোভিড পর্যালোচনা বৈঠক। অনেকেই মনে করছেন এর অন্য গুরুত্ব রয়েছে। হতে পারে আজই বৈঠক শেষে কেন্দ্রীয় সরকার গুরুত্বপূর্ণ কিছু ঘোষণা করতে পারে।

Read in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Punjab sees sharp rises in oxygen numbers fot covid patients national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com