scorecardresearch

বড় খবর

সংক্রমণ ভীতি, বন্ধের ঘোষণা পুরীর জগন্নাথদেবের মন্দির

অসাবধনতায় ঘটে যেতে পারে বড় বিপদ। তাই সতর্ক পুরী মন্দির কর্তৃপক্ষ।

Devotees will be able to enter the Jagannath Dev Temple in Puri without a Corona Vaccination Certificate
পুরীর জগন্নাথ মন্দির।

ভারতে বাড়ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের থাবা। অসাবধনতায় ঘটে যেতে পারে বড় বিপদ। তাই সতর্ক পুরী মন্দির কর্তৃপক্ষ। জমায়েত এড়াতে ফের বন্ধ হচ্ছে মহাপ্রভুর মন্দির।

পুরীর জগন্নাথ মন্দির সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করে ছত্তিসা নিযোগ। তারাই এবার সিদ্ধান্ত নিয়েছে ইংরেজি বছরের শেষ ও শুরুর সন্ধিক্ষণে মন্দির বন্ধ থাকবে। ৩১ ডিসেম্বর ২০২১ থেকে ২ জানুয়ারি ২০২২- এই তিনদিনের জন্য বন্ধ থাকবে জগন্নাথদেবের মন্দিরের দরজা। করোনা সংক্রমণ সংক্রান্ত বিধি বজায় রাখতেই এই সিদ্ধান্ত বলে ছত্তিশা নিযোগের তরফে জানানো হয়েছে।

ছত্তিসা নিযোগের সিদ্ধান্ত, উত্‍সব চলাকালীন বিশাল জনসমাগম হয়। যাতে বাড়তে পারে সংক্রমণ। তাই সংক্রমণ বৃদ্ধি এড়াতে সবসময় নজরে রাখবে মন্দির কমিটি।

লকডাউন আবহে ২০২০ সালের মার্চ থেকে দেশের অন্যান্য ধর্মীয় স্থানের মতো বন্ধ ছিল পুরীর জগন্নাথদেবের মন্দিরও। করোনা কালে পুরীর রথযাত্রায় জমায়েত হয়নি। পরপর দু’বছর কেবল প্রথা পালিত হয়। চলতি বছর আগস্টে ভক্তদের জন্য পুরীর জগন্নাথ মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হয়। দিন কয়েক আগে সপ্তাহান্তের লকডাউন প্রত্যাহার হওয়ায় শনিবারও খোলা হয় জগন্নাথ মন্দির। এমনকি মহাপ্রভুকে দর্শনের সময়সীমাও আগের থেকে ২ ঘণ্টা বাড়ানো হয়। শীতের ছুটি পড়তেই সৈকত নগরীতে ভিড় জমান ভক্তরা। কিন্তু, ওমিক্রনের ত্রাস গাঢ় হতেই এবার টানা তিন দিন মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিল মন্দির কর্তৃপক্ষ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Puris jagannath temple will closed from 31 december to 2 january 2022