scorecardresearch

বড় খবর

সোমবার থেকে খুলছে পুরীর জগন্নাথ মন্দির! আপাতত স্থানীয়দের প্রবেশাধিকার

Puri Jagannath Temple: সপ্তাহের পাঁচ দিন, সোমবার থেকে শুক্রবার ১২ ঘণ্টার জন্য খুলবে মন্দিরের দরজা।

Puri, Rath Yatra, Supreme Court
পুরী জগন্নাথ মন্দির।

Puri Jagannath Temple: সুখবর! ১৬ অগাস্ট থেকে খুলছে পুরীর জগন্নাথ মন্দির। প্রথমদিকে ১৬ থেকে ২০ অগাস্ট শুধুমাত্র শহরের বাসিন্দারা মন্দিরে ঢোকার অনুমতি পাবেন। এরপর ধাপে ধাপে সব দর্শনার্থীদের প্রবেশের অনুমতি মিলবে। মন্দির কমিটির তরফে খবর, সপ্তাহের পাঁচ দিন, সোমবার থেকে শুক্রবার ১২ ঘণ্টার জন্য খুলবে মন্দিরের দরজা। সকাল ৭টা-সন্ধ্যা ৭টা পর্যন্ত এই দর্শন মিলবে। শনিবার ও রবিবার বন্ধ মন্দিরের দ্বার।  কোভিড বিধি মেনেই চলবে দর্শন। 

এদিকে, ২ অগাস্ট থেকে খুলেছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। সেখানে ঢুকেই পুজো দিতে পারছেন দর্শনার্থীরা। পাশাপাশি দিনে দু’বেলা করে খুলবে মন্দিরের দ্বার। এমনটাই মন্দির কমিটি সূত্রে খবর। তবে করোনা বিধি মেনেই মন্দিরে এবং গর্ভগৃহে প্রবেশ করতে হবে। নবান্ন সূত্রে এমন নির্দেশিকা জারি করা হয়েছে। পুজোর সময় যাতে অতিরিক্ত জমায়েত না হয়, সেদিকে অবশ্যই নজর দিচ্ছে মন্দির কর্তৃপক্ষ। এর আগে ২২ জুন থেকে খোলা হয়েছে মন্দিরের দরজা। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্তই মন্দির খোলা হচ্ছিল। এবার সেই নির্ঘণ্টে বদল এনেছে মন্দির কতৃপক্ষ।

অপরদিকে, মঙ্গলবার কিছুটা স্বস্তি দেখিয়ে দেশের দৈনিক সংক্রমণ নেমেছিল ৩০ হাজারের নীচে। বুধবার উদ্বেগ বাড়িয়ে ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৮ হাজার ৩৫৩ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা  ৩, ২০, ৩৬, ৫১১ জন। শুধু সংক্রমণ নয়, বেড়েছে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯৭ জনের। এখনও পর্যন্ত দেশে মোট মৃত্যু ৪ লক্ষ ২৯ হাজার ১৭৯ জনের। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, একদিনে প্রায় ৩৬% বেড়েছে দৈনিক সংক্রমণ। ৫০০-র নীচে দৈনিক মৃত্যু হলেও, একদিনে ৩৩% বাড়ল প্রাণহানি।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ বাড়লেও সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। মঙ্গলবারই তা ৪ লক্ষের নীচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় কমেছে দু’হাজারের বেশি। দেশে এখন সক্রিয় রোগী রয়েছে ৩ লক্ষ ৮৬ হাজার ৩৫১ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Puris jagannath temple will open its door from 16th august national