রাফাল ক্রয়: পুরনো রায় খারিজের মামলার নির্দেশ দান স্থগিত সুপ্রিম কোর্টে

কেন্দ্রীয় সরকার গতকালই এই মামলায় তথ্য গোপন এবং শীর্ষ আদালতকে বিপথে পরিচালনা করার অভিযোগ উড়িয়ে দিয়েছে। তার একদিন পরেই এই ঘটনা। 

By: New Delhi  Published: May 10, 2019, 7:36:04 PM

রাফাল মামলায় ১৪ ডিসেম্বরের নির্দেশ খারিজ নিয়ে মামলার রায়দান মুলতুবি রাখল সুপ্রিম কোর্ট। গত বছরের ১৪ ডিসেম্বর সুপ্রিম কোর্ট ফ্রান্স থেকে রাফাল বিমান ক্রয়ের চুক্তি বজায় রেখেছিল। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিনহা, অরুণ শৌরী এবং সমাজকর্মী তথা আইনজীবী প্রশান্ত ভূষণ ১৪ ডিসেম্বরের রায় খারিজ করার আবেদন জানান। সুপ্রিম কোর্টের ওই রায়ে অপরাধমূলক তদন্তের আবেদন খারিজ করে দেওয়া হয়েছিল।

কেন্দ্রীয় সরকার গতকালই এই মামলায় তথ্য গোপন এবং শীর্ষ আদালতকে বিপথে পরিচালনা করার অভিযোগ উড়িয়ে দিয়েছে। তার একদিন পরেই এই ঘটনা।

বৃহস্পতিবার এ সম্পর্কিত অভিযোগ নস্য়াৎ করে দিয়ে কেন্দ্র বলেছে রিভিউ পিটিশনারদের আবেদন “সম্পূর্ণ কল্পিত”, এবং আবেদনকারীদের অবস্থান “স্ববিরোধী”।

সরকারের তরফে বলা হয়েছিল, “সরকারি কর্মীদের বিরুদ্ধে তথ্য গোপন এবং অন্যান্য বিষয় সম্পর্কে যেসব অভিযোগ আবেদনকারীরা এনেছেন, তা সম্পূর্ণ মিথ্য়া, ভিত্তিহীন এবং কর্তব্যরত সরকারি কর্মীদের পক্ষে অবমাননাকর, শুধু এ কারণেই এই আবেদন খারিজ করে দেওয়া উচিত।”

প্রতিরক্ষামন্ত্রকের ডিজি (অ্যাকুইজিশন)-এর তরফ থেকে যে হলফনামা দাখিল করা হয়েছে, তাতে বলা হয়েছে, “সুপ্রিম কোর্টে কোনও মিথ্যা তথ্য দেওয়া হয়নি এবং সমস্ত তথ্যই নথিনির্ভর।”

ওই হলফনামায় আরও বলা হয়েছে, “আবেদনকারীরা অসম্পূর্ণ এবং আংশিক তথ্য দিচ্ছেন এবং গোটা পদ্ধতি সম্পর্কে ঘটনাপ্রবাহ ওলটপালট করে শীর্ষ আদালত ও জনগণকে ভুল পথে চালিত করছেন।”

Read the Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rafale 14 decemeber judgement set aside application verdict reserved supreme court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X