scorecardresearch

কেমন জীবনসঙ্গী পছন্দ? মুখ খুললেন পঞ্চাশোর্ধ্ব রাহুল গান্ধী

পছন্দের পাত্রী সম্পর্কে এই প্রথম এত খোলামেলা জানালেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

Rahul shares picture with mother Sonia Gandhi after bharat jodo yatra, 'ওঁর থেকে যা পেয়েছি-তাই বিলোচ্ছি', সনিয়াকে জড়িয়ে ছবি শেয়ার, আবেগঘন রাহল
টুইটারে এই ছবি শেয়ার করেছেন রাহুল গান্ধী।

মনোবিজ্ঞানীরা বলেন, প্রত্যেক পুরুষই তাঁর মা-কে আদর্শ মনে করেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী দেশের বিখ্যাত গান্ধী পরিবারের ছেলে। মা সোনিয়া গান্ধী ছাডা়ও তাঁর জীবনে আদর্শ বলতে ঠাকুমা ইন্দিরা গান্ধীও রয়েছেন। ইতিমধ্যে বছর দুই আগে তাঁর বয়স ৫০ পেরিয়ে গিয়েছে। তবে এখনও অবিবাহিত কংগ্রেসের এই নেতা। অনেক অনুগামীর ভাষায় অবশ্য তিনি এখনও এলিজিবল ব্যাচেলর। ইতিমধ্যে তাঁর ‘ভারত জোড়ো’ যাত্রা অনেকখানি এগিয়ে গিয়েছে।

রাহুলও বিয়ে নিয়ে ভাবছেন। সেকথা তাঁর সাক্ষাৎকারে স্পষ্ট ধরা পড়ল। ‘ভারত জোড়ো’ যাত্রার মধ্যেই তিনি সাক্ষাৎকার দিয়েছেন। এক ইউটিউব চ্যানেলে সেই সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। সাক্ষাৎকারে রাহুল জানিয়েছেন, তিনি মা ও ঠাকুমার গুণের মিশ্রণ রয়েছে, এমন কাউকে জীবনসঙ্গী হিসেবে চাইবেন। রাহুলের কথায় ইন্দিরা গান্ধী শুধু তাঁর ঠাকুমা ছিলেন না। তাঁর জীবনের ভালোবাসা। তাঁর অন্য এক মা ছিলেন তিনি।

সাক্ষাৎকারে কী তাঁর পছন্দ, তা-ও স্পষ্ট করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তিনি জানিয়েছেন, মোটর সাইকেল ও সাইকেল চালাতে ভালোবাসেন। চিনের এক সাইকেল এবং বাইক প্রস্তুতকারক সংস্থার কথাও রাহুল উল্লেখ করেছেন। চিনের ওই সংস্থা মোটর দিয়ে সাইকেল এবং পাহাড়ে চলাচলের জন্য বাইক তৈরি করে। সেকথাও জানাতে ভোলেননি রাহুল।

এই প্রসঙ্গে রাহুল বলেছেন, ‘আমি বৈদ্যুতিক স্কুটার চালিয়েছি। কিন্তু, এখনও বৈদ্যুতিক বাইক চালাইনি। চিনা কোম্পানির বৈদ্যুতিক বাইক ও মোটরচালিত সাইকেল আছে। সেগুলো খুবই ভালো।’ রাহুলের এই সাক্ষাৎকার তাঁর টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত হয়েছে। সাক্ষাৎকারে রাহুল জানিয়েছেন, তাঁর নিজস্ব কোনও গাড়ি নেই। তাঁর মায়ের একটা সিআর-ভি আছে।

আরও পড়ুন- বুস্টারের বদলে করোনার অরিজিনাল ডোজ তৃতীয়বার নিলেও ভালো কাজ দেবে, মত বিজ্ঞানীর

এই প্রসঙ্গে রাহুল বলেন, ‘গাড়ি নিয়ে আমার খুব একটা আগ্রহও নেই। মোটরবাইক কেনারও আগ্রহ নেই। তবে অবশ্য মোটরবাইক চালাতে ভালো লাগে। আমি গাড়ি সারাতে পারি। কিন্তু, গাড়ির প্রতি আমার কোনও লোভ নেই। আমি মাটিতে, আকাশে আর জলে দ্রুত চলতে পারে, এমন যানবাহন পছন্দ করি।’

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rahul would prefer a woman with mix of qualities of my mother and grandmother