scorecardresearch

বড় খবর

চাকরি যাবে না প্রবীণ কর্মীদের, আশ্বাস রেলের

বিগত দু’দিনে খবর ছড়িয়েছিল নতুন নিয়োগ দূরে থাক, আপাতত ‘জনস্বার্থে’ পুরনো কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছেন রেলমন্ত্রী পীযুষ গোয়াল। 

indian railway
৫৫ বছরের বেশি বয়স, অথবা চাকরিতে ৩০ বছর হয়ে গিয়েছে, এমন কর্মীদের ছাঁটাই করতে চলেছে ভারতীয় রেল, এই খবরে সম্প্রতি চাঞ্চল্য ছড়িয়েছিল দেশ জুড়ে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে, কর্মীদের সম্পর্কে বিশদে তথ্য চেয়ে পাঠানো নেহাতই নিয়মমাফিক।

বিগত দু’দিনে খবর ছড়িয়েছিল নতুন নিয়োগ দূরে থাক, আপাতত ‘জনস্বার্থে’ পুরনো কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছেন রেলমন্ত্রী পীযুষ গোয়াল।

আরও পড়ুন, RRB NPTC Malda Exam 2019: ভারতীয় রেলে চাকরির সুযোগ, জেনে নিন পরীক্ষার বিস্তারিত তথ্য

মঙ্গলবার ভারতীয় রেলের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে “রেলের আঞ্চলিক দফতরে চিঠি পাঠিয়ে ৫৫ বছরের বেশি অথবা ৩০ বছর চাকরি করা কর্মীদের সম্পর্কে জানতে চাওয়া রেলের কার্যক্রমের নিয়মমাফিক অঙ্গ ছিল”।

২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে রেলের নানা বিভাগে ১,৮৪,২৬২ জন কর্মী নিয়োগ করেছে ভারতীয় রেল, এই তথ্যও দেওয়া হয়েছে বিবৃতিতে। সঙ্গে জানানো হয়েছে ২ লক্ষ ৮৩ হাজার, ৬৩৭টি শূন্যপদে নিয়োগের কাজ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যে ১ লক্ষ ৪১ হাজার ৬০টি পদে নিয়োগের পরীক্ষাও আগামী দু’মাসের মধ্যেই সম্পন্ন হবে বলে জানানো হয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Railway assures no plan to cut jobs