বড় খবর

১২ অগাস্ট পর্যন্ত বন্ধ সমস্ত যাত্রীবাহী ট্রেন, ঘোষণা রেলের

আগামী ১২ অগাস্ট পর্যন্ত সমস্ত যাত্রীবাহী লোকাল ট্রেন, এক্সপ্রেস পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল।

rail, রেল
প্রতীকী ছবি।

দেশে বেড়েই চলেছে করোনার দাপট। এই পরিস্থিতিতে আপাতত এখন গড়াবে না রেলের চাকা। আগামী ১২ অগাস্ট পর্যন্ত সমস্ত যাত্রীবাহী লোকাল ট্রেন, এক্সপ্রেস পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। ১ জুলাই থেকে ১২ অগাস্ট পর্যন্ত ট্রেনের টিকিট যাঁরা কেটেছেন, সেই সমস্ত টিকিট বাতিল করা হল। রেলের তরফে জানানো হয়েছে, টিকিটের পুরো টাকা যাত্রীদের ফেরত দেওয়া হবে।

তবে, স্পেশাল ট্রেন চলবে বলে জানিয়েছে রেল। গত ১২ মে থেকে যে ১২ জোড়া স্পেশাল ট্রেন চলছে, সেগুলি চালানো হবে। ১ জুন থেকে আরও ১০০ জোড়া স্পেশাল ট্রেন চালানো হচ্ছে, সেই ট্রেনগুলিও চলবে। অন্যদিকে, মুম্বইয়ে জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের জন্য যে স্পেশাল ট্রেন চালু করা হয়েছে, সেগুলিও চালানো হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: আজ দেশের বড় খবর: বিহারে বজ্রাঘাতে মৃত ৮৩-সিবিএসই-র দশম-দ্বাদশের পরীক্ষা বাতিল-কংগ্রেসকে তুলোধনা শাহের

যে হারে রোজ দেশে করোনার সংক্রমণ বাড়ছে, সেই পরিস্থিতির কথা মাথায় রেখেই এখনই যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু না করার সিদ্ধান্ত রেলের তরফে নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। উল্লেখ্য়, করোনায় লকডাউন পরিস্থিতিতে দেশে যাত্রীবাহী লোকাল ট্রেন, এক্সপ্রেস বন্ধ রয়েছে। প্রায় ২ মাস পর গত ১২ মে থেকে স্পেশাল ট্রেন চালানো শুরু করে রেল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Railways cancels all regular train services till august 12 covid 19

Next Story
বিহারে বজ্রাঘাতে মৃত ৮৩-সিবিএসই-র দশম-দ্বাদশের পরীক্ষা বাতিল-কংগ্রেসকে তুলোধনা শাহেরIndia latest news, দেশের খবর, ভারতের খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com