বড় খবর

করোনায় রেলের ২৫০০ কোচ এখন আইসোলেশন ওয়ার্ড

আড়াই হাজার কোচকে আইসোলেশন ওয়ার্ড হিসেবে বানাল রেল। করোনা মোকাবিলায় ট্রেনের কোচকে আইসোলেশন ওয়ার্ড হিসেবে বানানোর পরিকল্পনা আগেই নিয়েছিল ভারতীয় রেল।

করোনার বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে দেশ। ভারতে করোনা আক্রান্তের সংখ্য়া একশো পেরিয়েছে। এই পরিস্থিতিতে ভাইরাস মোকাবিলায় প্রস্তুতি নিল ভারতীয় রেল। আড়াই হাজার কোচকে আইসোলেশন ওয়ার্ড হিসেবে বানাল রেল। করোনা মোকাবিলায় ট্রেনের কোচকে আইসোলেশন ওয়ার্ড হিসেবে বানানোর পরিকল্পনা আগেই নিয়েছিল ভারতীয় রেল। মোট ৫ হাজার কোচকে আইসোলেশন ওয়ার্ড হিসেবে বানানোর উদ্য়োগ নিয়েছে রেল।

রেলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ২৫০০ কোচের পাশাপাশি ৪০ হাজার আইসোলেশন বেড প্রস্তুত করা হয়েছে। বিবৃতিতে জানানো হয়েছে, ”স্বাস্থ্য়বিধি মেনে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ীই কোচগুলোর কাজ করা হচ্ছে। দেশের ১৩৩টি জায়গায় কাজ চলছে”।

এদিকে, ভারতে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, দেশে কোভিড-১৯ পজেটিভ ৪,০৬৭ জন। ভয়ঙ্কর এই ভাইরাসে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। এ দেশে করোনায় মৃত্যু একশো ছাড়িয়েছে। সোমবার এখনও পর্যন্ত এই সংখ্যা ৮৩ থেকে বেড়ে হয়েছে ১০৯।

করোনা পরিস্থিতি যুদ্ধের থেকে কম কিছু নয়। এই যুদ্ধে জিততে হবেই। বিজেপির ৪০ তম প্রতিষ্ঠা দিবসে দলীয় কর্মীদের উদ্দেশে এহেন বার্তাই দিলেন নরেন্দ্র মোদী। একইসঙ্গে এই সঙ্কটজনক পরিস্থিতিতে মানবজাতিকে রক্ষা করতে বিজেপি কর্মীদের সাহায্য় করতে আর্জি জানালেন মোদী। সোমবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, ”অতিমারী করোনাভাইরাসের বিরুদ্ধে এটা লম্বা যুদ্ধ। আমাদের জিততে হবেই। এখন দেশের একটাই লক্ষ্য, এই যুদ্ধে জিততে হবে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Railways converts 2500 coaches into isolation wards coronavirus

Next Story
করোনার বিরুদ্ধে লম্বা যুদ্ধ, আমাদের জিততেই হবে: মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com