বড় খবর

অনির্দিষ্টকালের জন্য় বন্ধ সমস্ত যাত্রীবাহী ট্রেন পরিষেবা

সমস্ত ধরনের যাত্রীবাহী ট্রেন পরিষেবা অনির্দিষ্টকালের জন্য় বন্ধ থাকবে বলে মঙ্গলবার ভারতীয় রেলের তরফে জানানো হল।

railways covid-19, রেল
প্রতীকী ছবি।

করোনাকালে আপাতত এখনই রেলপথে গড়াবে না যাত্রীবাহী ট্রেনের চাকা। সমস্ত ধরনের যাত্রীবাহী ট্রেন পরিষেবা অনির্দিষ্টকালের জন্য় বন্ধ থাকবে বলে মঙ্গলবার ভারতীয় রেলের তরফে জানানো হল। তবে ২৩০টি স্পেশাল ট্রেন চালানো হবে এই সময়ে।

এ প্রসঙ্গে রেলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ”রোজকার যাত্রীবাহী ট্রেন ও শহরতলীর ট্রেন পরিষেবা আগামী বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এই মুহূর্তে যে ২৩০টি স্পেশাল ট্রেন চলছে, সেগুলি চালানো হবে। মুম্বইয়ে নির্দিষ্ট সংখ্য়ক যে লোকাল ট্রেন চালানো হচ্ছে, সেই পরিষেবাও চালু রাখা হবে”।

আরও পড়ুন: ‘একজন মেয়ে, সবসময়ই মেয়ে’, পৈতৃক সম্পত্তিতে মেয়েদের সমানাধিকার নিয়ে ঐতিহাসিক সুপ্রিম রায়

উল্লেখ্য়, করোনা পরিস্থিতিতে দেশে বন্ধ রয়েছে লোকান ট্রেন ও যাত্রীবাহী দূরপাল্লার ট্রেন। শুধুমাত্র স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। এর আগে, আগামী ১২ অগাস্ট পর্যন্ত সমস্ত ট্রেন পরিষেবা বন্ধ রাখার কথা জানানো হয়েছিল।

এদিকে, দেশে করোনার থাবা অব্য়াহত। কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতে এই মুহূর্তে করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ৬ লক্ষ ৩৯ হাজার ৯২৯। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৮৩ হাজার ৪৮৯। মঙ্গলবার একদিনে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৬০১ জন। দেশে করোনায় মৃতের সংখ্য়া বেড়ে হয়েছে ৪৫ হাজার ২৫৭।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Railways suspends all regular passenger services indefinitely

Next Story
করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে বাজার এবং রেস্তোরাঁ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com