আয় বাড়াতে যাত্রীদের মাসাজ দেবে ভারতীয় রেল!

ভয় নেই, অপ্রশিক্ষিত লোক নয়, একেবারে সঠিক অনুশীলন করা মাসাজওয়ালা নিয়োগ করবে ভারতীয় রেল। বর্তমানে ভারতের ৩৯ টি ট্রেনে পাওয়া যাবে এই পরিষেবা, তবে স্রেফ পুরুষদের জন্য।

By: Kolkata  June 11, 2019, 6:37:24 PM

ট্রেনে প্রায় দেড় দিনের জার্নি, কোমর পিঠ ধরে শরীরে অস্বস্তি ও ক্লান্তির ছাপ পড়েছে। এমন সময় দেখলেন আপনার বগিতে হাঁক দিতে দিতে যাচ্ছেন মাসাজওয়ালা। তাঁকে আপনার সিটে ডেকে সামান্য টাকা খরচ করে চলন্ত ট্রেনে পেয়ে যান পার্লার ট্রিটমেন্টে মাসাজ। ব্যাস্, ঝরঝরে শরীর। প্রলাপ মনে হচ্ছে ! অবাক হবেন না, খুব শীঘ্রই পাবেন এই পরিষেবা। ভারতীয় রেল চলন্ত ট্রেনে মাসাজ পরিষেবা চালু করতে চলেছে।

ভয় নেই, অপ্রশিক্ষিত লোক নয়, একেবারে সঠিক অনুশীলন করা মাসাজওয়ালা নিয়োগ করবে ভারতীয় রেল। আপাতত ভারতের ৩৯ টি ট্রেনে পাওয়া যাবে এই পরিষেবা। প্রকল্প সফল হলে ভবিষ্যতে বাড়ানো হবে। সূত্রের খবর, এই মুহূর্তে মিলবে তিন রকমের মাসাজ। মাসাজওয়ালা পৌঁছে যাবেন যাত্রীর কাছে। গোল্ড মাসাজ থেকে শুরু করে থাকবে তেল ও ক্রিমের মাসাজ। প্রোডাক্ট অনুযায়ী খরচ হবে। তাও একশো থেকে তিনশো টাকা। মাসাজের সময় মিনিট পনেরো কুড়ি।

আরও পড়ুন: নিয়ম ভাঙছেন অধ্যক্ষা? ফের মুখর কলকাতা মেডিক্যাল কলেজ চত্বর

এখন প্রশ্ন, কেন এরকম অভিনব পরিষেবার সিদ্ধান্ত নিল রেল? বিভিন্ন ভাবে আয় বাড়াতে ও ক্ষতি কমাতে চাইছে রেল মন্ত্রক। ট্রেন প্রতি পাঁচজন ম্যাসিওর রাখা হবে। তবে আপাতত শুধু পুরুষ যাত্রীরাই পাবেন এই সুবিধা। রেল কর্তৃপক্ষের মিডিয়া এবং কমিউনিকেশনের ডিরেক্টর রাজেশ বাজপেয়ী জানিয়েছেন, এই প্রকল্পে রেলের আয় হতে পারে প্রায় ২০ লক্ষ টাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Railways to offer head and foot massages for passengers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X