বড় খবর

Weather Update, 9th June, 2021: সময়ের আগেই বর্ষা ঢুকল মুম্বইতে, লাইনে জল ঢুকে বন্ধ লোকাল ট্রেন

Mumbai Rain Forecast: ভারি বৃষ্টিপাতে ডুবল বাণিজ্য নগরী মুম্বাই। আবহাওয়া দফতর সূত্রে খবর, সময়ের দু’দিন আগেই বর্ষা ঢুকেছে মুম্বাইয়ে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রতি বছর ১০ জুন এই শহরে বর্ষা প্রবেশ করে। কিন্তু এবার চিত্র বদলেছে। গত ২৪ ঘণ্টায় মুম্বাইয়ে গড়ে ৬৮ মিমি বৃষ্টিপাত হয়েছে। অর্থাৎ বর্ষার প্রথম ভারি বৃষ্টিপাতে জলের তলায় শহরের একাধিক […]

Mumbai Rain, Weather Update
ভারি বৃষ্টিপাতের জেরে জলের শহরের একাধিক এলাকা।

Mumbai Rain Forecast: ভারি বৃষ্টিপাতে ডুবল বাণিজ্য নগরী মুম্বাই। আবহাওয়া দফতর সূত্রে খবর, সময়ের দু’দিন আগেই বর্ষা ঢুকেছে মুম্বাইয়ে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রতি বছর ১০ জুন এই শহরে বর্ষা প্রবেশ করে। কিন্তু এবার চিত্র বদলেছে। গত ২৪ ঘণ্টায় মুম্বাইয়ে গড়ে ৬৮ মিমি বৃষ্টিপাত হয়েছে। অর্থাৎ বর্ষার প্রথম ভারি বৃষ্টিপাতে জলের তলায় শহরের একাধিক জায়গা।

সতর্কতা অবলম্বনে বন্ধ রাখা হয়েছে কুরলা থেকে সিএসটি লোকাল ট্রেন। কুরলা এবং সিওন স্টেশনের মাঝে জল বিপদ সীমার ওপর দিয়ে বইছে। তাই এই সিদ্ধান্ত। এমনটাই মধ্য রেল সূত্রে খবর। এদিকে, পুরসভা সূত্রে খবর, জলের তলায় সিওন রোড, মানখুর্দ রেল স্টেশন, গান্ধী বাজার এবং অ্যান্টপ হিল সেভেন এলাকা।

এদিকে, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর আগামি ৪৮ ঘণ্টার মধ্যে বর্ষা ঢুকবে দক্ষিণ বঙ্গে। ইতিমধ্যে উত্তরবঙ্গে মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গে বিকেলের দিকে আকাশ কালো করে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা উসকে দিয়েছে হাওয়া অফিস। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামিকাল, বৃহস্পতিবার থেকে বৃষ্টি আরও বাড়বে। যদিও সকাল থেকে জেলার বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের খবর মিলেছে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে। এর জেরে উপকূলে খারাও আবহাওয়ার সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের আগামিকালের মধ্যে উপকূলে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে। শুক্রবার থেকে গভীর সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের পূর্বাভাস, শনি ও রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে অস্বস্তিকর গরম থাকবে তার আগে। আগামিকাল অমাবস্যার জন্য কোটালে সমুদ্রে জলস্ফীতির সম্ভাবনা রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rain lashes mumbai while monsoon hits the city 2 days advanced national

Next Story
Coronavirus India Update: দেশে ফের বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যু, নিম্নমুখী অ্যাক্টিভ কেসCovid Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com