scorecardresearch

Monsoon Forecast: দিনভর বৃষ্টি, তবে কী রাজ্যে বর্ষা এসে পড়ল?

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বজ্রপাতসহ কলকাতার বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের উত্তরে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। তবুও এবছর রাজ্যে যথেষ্ট বৃষ্টি না হওয়ার আশঙ্কা রয়েছে।

Monsoon Forecast: দিনভর বৃষ্টি, তবে কী রাজ্যে বর্ষা এসে পড়ল?
প্রাক বর্ষার বৃষ্টি রাজ্য ? Express photo By Shashi Ghosh

সকাল থেকেই আকাশের মুখ ভার। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বজ্রপাতসহ কলকাতার বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত দেখা যাবে। ইতিমধ্যে রাজ্যের উত্তরে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে।

কলকাতা, হাওড়া, দক্ষিন ও উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুশির্দাবাদ সহ রাজ্যের একাধিক এলাকায় দুই থেকে তিন ঘন্টা বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিন ভারতে বর্ষা এসে গেলেও স্বাভাবিক ভাবে ১০ জুন থেকে বর্ষা শুরু হওয়ার কথা। তবে এটা কি প্রাক বর্ষার বৃষ্টি? ৩ জুনের মধ্যে দক্ষিণের উপদ্বীপ অঞ্চলের মৌসুমি বায়ু সক্রিয় হয়ে যাবে বলেই আশা করা হচ্ছে।

আরও পড়ুন: IMD Weather Forecast: শুখা মরশুমের জন্য রাজ্যবাসী তৈরি হোন

কদিন ধরে ভ্যাপসা গরমে নাজেহাল ছিলেন নগরবাসী। দুএকটি বিক্ষিপ্ত কালবৈশাখী কিছুক্ষণের জন্য হাঁসফাঁস অবস্থা থেকে মুক্তি দিলেও ঝড়ের জন্য মৃত্যুর ঘটনাও ঘটেছে। এদিনের বৃষ্টিতে ক্ষণিকের স্বস্তি মিলেছে। রাজ্যের বাঁকুড়া পুরুলিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rain monsoon coming soon thunderstorm with gusty wind speed bengali