একই দিনে তিনটি কেউটে, আতঙ্ক রাজধানীতে

কোনও গভীর জঙ্গল নয়, খোদ রাজধানী দিল্লির জনবসতিতেই দেখা মিলল তিনটি অতি বিষধর কেউটে সাপের। তাও আবার একই দিনে। সুখের কথা, তিনটিই বহাল তবিয়তে উদ্ধার হয়েছে।

By: Delhi  Published: July 12, 2018, 6:46:33 PM

সাপের নাম শুনলেই চোখ ছানাবড়া হয়ে যায় অনেকেরই। একবার ভাবুন তো, সেই আপনিই যদি একসঙ্গে তিন তিনটি কেউটে বা কোবরা দেখেন চোখের সামনে? কেমন অবস্থা হবে আপনার?

না কোনও গভীর জঙ্গল নয়, খোদ দিল্লির জনবসতিতেই দেখা মিলল তিনটি কেউটের।

হ্যাঁ ঠিকই পড়েছেন, কোবরা উদ্ধার করতে দিল্লির তিনটি এলাকা থেকে পরপর ফোন পায় স্বেচ্ছাসেবী সংস্থা ওয়াইল্ডলাইফ এসওএস। তাদের হেল্পলাইনে প্রথমে ফোন আসে দিল্লির বাদলি গ্রামের এমসিডি হেলথ সেন্টার থেকে। সেখানকার মেডিক্যাল সাপ্লাই-এর ঘরে হঠাৎই একটি পাঁচ ফুট লম্বা কোবরা দেখতে পান এক কর্মচারী, এবং দেখামাত্রই ওই ঘরেই সাপটিকে আটকে রেখে খবর দেওয়া হয় ওয়াইল্ডলাইফ এসওএসকে। উদ্ধারকারীরা পৌঁছন সেখানে, তবে সাপটি এমন অবস্থায় লুকিয়ে ছিল যে উদ্ধার করতে আধ ঘণ্টারও বেশি সময় লেগেছিল বনকর্মীদের।

দিল্লির লক্ষ্মীবাঈ নগরের গভর্নমেন্ট সিনিয়র সেকেন্ডরি স্কুল থেকে উদ্ধার হয় দ্বিতীয় কোবরাটি। এবং তৃতীয়টির দেখা মেলে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, ললিত হস্টেলের পাশে।আপাতত তিনটি কোবরাকেই নজরদারিতে রাখা হয়েছে, কিছুদিন পর্যবেক্ষণের পর তাদের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

ওয়াইল্ডলাইফ এসওএস এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও বলেন, “চারটি কেউটে প্রজাতির মধ্যে সবচেয়ে বিষধর প্রজাতিই ধরা পড়েছে ভারতে, উদ্ধার করতে যাওয়ার আগে নিজেদের নিরাপত্তার জন্য বহু ব্যবস্থা নিতে হয়েছে আমাদের টিমকে।” এ প্রসঙ্গে বন দফতর জানায়, বর্ষার এই সময়টা নিজেদের বাসস্থান থেকে বেরিয়ে জনবসতির মধ্যে  অনেকসময় নানা প্রজাতির সাপ ঢুকে পড়ে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Raining cobras in delhi three found and captured in a day

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X