বড় খবর

বাড়ল খাবারের দাম, রাজধানী, শতাব্দী, দুরন্ত এক্সপ্রেসে ভাড়া বৃদ্ধির সম্ভাবনা

আইআরসিটিসির কাছ থেকে মেনুতে পরিবর্তন আনার আবেদন এবং রেল বোর্ড কর্তৃক মেনু এবং শুল্ক পরিবর্তনের সুপারিশ অনুসারে এই সিদ্ধান্ত নিতে চলেছে রেল।

বেসরকারিকরণের পথে ভারতীয় রেল

রাজধানী, শতাব্দী এবং দুরন্ত এক্সপ্রেস ট্রেনের ভাড়া শীঘ্রই বাড়তে পারে, শুক্রবার এমনটাই জানিয়েছে রেলমন্ত্রক। এক্সপ্রেস এবং মেল ট্রেনে ক্যাটারিং পরিষেবার মেনু এবং ট্যারিফে বেশ কিছু সংশোধন করার নির্দেশ দেওয়া হয়েছে। তার রেশ পড়তে পারে ট্রেনের ভাড়ায়। আইআরসিটিসির কাছ থেকে মেনুতে পরিবর্তন আনার আবেদনে এবং রেল বোর্ড কর্তৃক মেনু এবং শুল্ক পরিবর্তনের সুপারিশ অনুসারে এই সিদ্ধান্ত নিতে চলেছে রেল।

Indian Railways change of t… by Express Web on Scribd

জারি করা বিবৃতি অনুসারে, রাজধানী, শতাব্দী ও দুরন্ত এক্সপ্রেসের প্রথম শ্রেণির এবং চেয়ারকার টিকিটের ট্যারিফে আনা হতে পারে সংশোধন। যেখানে সকালের চা, প্রাতঃরাশ, মধ্যাহ্নভোজন / রাতের খাবার বাবদ জিএসটি-সহ দিতে হবে ৩৫ টাকা, ১৪০ টাকা, ২৪৫ টাকা এবং ১৪০টাকা! মূল্যবৃদ্ধির আগে চা বাবদ দিতে হত ২০ টাকা, প্রাতঃরাশ বাবদ ১০৫ টাকা, মধ্যাহ্নভোজন / রাতের খাবার বাবদ ১৮৫ টাকা এবং সন্ধ্যের চা বাবদ দিতে হত ৯০ টাকা।

উল্লেখ্য, প্রথমে টিকিটের দামের সঙ্গেই ধরা থাকত খাবারের দাম। পরে তা ঐচ্ছিক করে দেওয়া হয়েছে। তবে অনেক যাত্রী টিকিটের দামের সঙ্গেই খাবারের দাম একসঙ্গে দিয়ে থাকেন। সেক্ষেত্রে যাত্রীদের এবারে দিতে হবে বাড়তি টাকা। রেলবোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ২০২০ সাল  থেকে উল্লিখিত তিন এক্সপ্রেস ট্রেনে এই বর্ধিত দাম কার্যকর হবে।

আরও পড়ুন: এবার আরও আরামে রেলসফর, ফিট হচ্ছে রাজধানী-শতাব্দীরা

অন্যদিকে ভাড়া বাড়তে পারে দুরন্ত এক্সপ্রেসের স্লিপার ক্লাসের। সেখানে ক্যাটারিং শুল্কে জিএসটি নিয়ে ভাড়া বাড়ছে যথাক্রমে ১৫ টাকা, ৬৫ টাকা, ১২০ টাকা এবং ৫০ টাকা।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajdhani shatabdi and duronto train ticket prices could go up

Next Story
ভারতবাসী বিয়ে করছে, ট্রেনও ভর্তি, তার মানে ঠিকই আছে দেশের অর্থনীতি, দাবি কেন্দ্রীয়মন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com