২৬/১১ ‘স্টোরিজ অফ স্ট্রেন্থ’-এর মঞ্চে রাজনাথ-গড়কড়ি-বচ্চন

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-এর এক্সিকিউটিভ ডিরেক্টর অনন্ত গোয়েঙ্কা বলেন, “এই ১০০ জনের গল্প আমাদের মনে করিয়ে দেবে যে এই মেরুকরণের সময়েও ভারতবাসী এখনও সহনশীল মনের অধিকারী।”

মুম্বাই হামলার স্মরণে স্মৃতি তর্পণ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের

মুহুর্মুহু গুলি-বোমা-বারুদে দশ বছর আগে রক্তাক্ত হয়েছিল মুম্বই। তাজমহল প্যালেস হোটেল, ট্রাইডেন্ট ওবেরয় হোটেলে এখনও দগদগে গুলির দাগ। ২৬/১১-র মুম্বই জঙ্গি হামলার ১১তম বর্ষপূর্তি উপলক্ষে সেই হামলায় নিহত শহিদদের স্মৃতি তর্পণের উদ্দেশ্যে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের তরফে আজ বিকেলে মুম্বইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়ার সামনে আয়োজিত হয়েছে ‘স্টোরিস অফ স্ট্রেন্থ’ অনুষ্ঠান। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং জাতীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়ি।

তাৎপর্যপূর্ণভাবে, ‘স্টোরিস অফ স্ট্রেন্থ’-এর চতুর্থ বর্ষ মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকীও। এই সমাপতনকে মাথায় রেখেই ১০০ জনেরও বেশি মানুষের অনুপ্রেরণার কাহিনী প্রদর্শিত হবে এই মঞ্চে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-এর এক্সিকিউটিভ ডিরেক্টর অনন্ত গোয়েঙ্কা বলেন, “এই ১০০ জনের গল্প আমাদের মনে করিয়ে দেবে যে এই মেরুকরণের সময়েও ভারতবাসী এখনও সহনশীল মনের অধিকারী।”

থাকবেন অমিতাভ বচ্চন। এক্সপ্রেস ফোটো- অমিত চক্রবর্তী

স্টোরিজ অফ স্ট্রেন্থ-এর মঞ্চে এদিন চলচ্চিত্র নির্মাতা আনন্দ তিওয়ারি পরিচালিত অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যাবে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে। ২০১৬ সাল থেকেই তিনি ‘স্টোরিজ অফ স্ট্রেন্থ’-এর অ্যাম্বাস্যাডর। মুম্বই হামলার প্রত্যক্ষদর্শী হয়েও প্রাণে বেঁচে যাওয়া কয়েকজনের সাক্ষাৎকার নিতে দেখা যাবে অভিনেতা ভিকি কৌশল এবং রাধিকা আপ্তেকেও।

মঙ্গলবারের অনুষ্ঠানে আরও দেখা যায় ডাঃ এল সুব্রহ্মণ্যম, কবিতা কৃষ্ণমূর্তি, রেখা ভরদ্বাজ, মহেশ কালে, হর্ষদীপ কাউর, দিব্য কুমার, শিল্পা রাও, শ্যামাক দাভর ডান্স কোম্পানি, সিম্ফনি অর্কেস্ট্রা অফ ইন্ডিয়া, দ্য ইন্ডিয়ান নেভি ব্যান্ড, এবং মহারাষ্ট্র পুলিশ পাইপ ব্যান্ডের পরিবেশনা।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajnath gadkari and bachchan at express 26 11 stories of strength event today live updates

Next Story
হিন্দু বিশ্ববিদ্যালয়ে ফিরোজ খানের নিয়োগ বাতিলের দাবি, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে চিঠি অধ্যাপকদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com