রাজ্যসভায় বিরোধীদের আচরণ ‘লজ্জাজনক’, কৃষি বিল ইস্যুতে কটাক্ষ রাজনাথের

এদিন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের ভূমিকার তীব্র নিন্দা করে তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন বিরোধীরা।

By:
Edited By: Subhamay Mandal New Delhi  September 20, 2020, 9:07:39 PM

কৃষি বিল নিয়ে রবিবার রাজ্যসভায় নজিরবিহীন গন্ডগোল। বিরোধীদের প্রবল প্রতিবাদ। ওয়েলে নেমে বিক্ষোভ বিরোধী সাংসদরা। বিলের খসড়া ছিঁড়ে ফেলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। অধিবেশন ১০ মিনিটের জন্য মুলতুবি। তার মাঝেই রাজ্যসভায় পাশ হয়ে যায় কৃষি বিল। কিন্তু এদিন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের ভূমিকার তীব্র নিন্দা করে তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন বিরোধীরা। এদিন রাজ্যসভার অধিবেশনে বিরোধী সাংসদদের হই-হট্টগোলের ঘটনাকে অত্যন্ত দুঃখজনক, দুর্ভাগ্যপূর্ণ এবং লজ্জাজনক বলে আখ্যা দিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

এদিন বিল পাশ হওয়ার পর তা নিয়ে ব্যাখ্যা দিতে সরকারের তরফে ছয়জন কেন্দ্রীয় মন্ত্রী সাংবাদিক বৈঠক করেন। সেখানেই কৃষি বিল নিয়ে সরকারের সাফাই দেন রাজনাথরা। তিনি বলেন, এই বিলে কোথাও সহায়ক মূল্য নিয়ে কথা উল্লেখ নেই। কোথাও বলা নেই, সরকার কৃষকদের সহায়ক মূল্য থেকে বঞ্চিত করবে। রাজনাথ বলেছেন, “যেভাবে রাজ্যসভায় বিরোধী সাংসদরা সদনের সম্মান ভূলুন্ঠিত করেছেন রুলবুক ছিঁড়ে দিয়ে, চেয়ারম্যানের মাইক ভাঙার চেষ্টা করেছেন তা সত্যিই লজ্জাজনক ঘটনা। গণতন্ত্রে এসব শোভা পায় না।”

আরও পড়ুন বিরোধীদের আপত্তি সত্ত্বেও রাজ্যসভায় পাশ কৃষি বিল

প্রস্তাবিত কৃষি বিলের বিরোধিতা করে আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন বিজেপির জোটসঙ্গী অকালি দলের হরসিমরত কৌর বাদল। এদিকে, রবিবার এই বিলের প্রতিবাদে হরিয়ানা, রাজস্থানে রাস্তা অবরোধ করেছেন কৃষকরা। তাঁদের উপর জলকামান ব্যবহার করে হঠিয়ে দিয়েছে পুলিশ।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rajnath singh says rajya sabha ruckus saddening unfortunate and shameful

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং