scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

জ্বালানি তেলের দাম-বৃদ্ধির আঁচ সংসদেও, তুমুল বিক্ষোভ বিরোধীদের

সোমবার সংসদের দুই কক্ষেই পেট্রোল-ডিজেলের মাত্রাছাড়া দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তুলোধনা করে সোচ্চার হয় বিরোধীরা।

জ্বালানি তেলের দাম-বৃদ্ধির আঁচ সংসদেও, তুমুল বিক্ষোভ বিরোধীদের
জ্বালানি তেলের দাম-বৃদ্ধির আঁচ সংসদেও।

জ্বালানি তেলের লাগাতার দাম বৃদ্ধির আঁচ এবার সংসদেও। সোমবার সংসদের দুই কক্ষেই পেট্রোল-ডিজেলের মাত্রাছাড়া দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তুলোধনা করে সোচ্চার হয় বিরোধীরা। বিরোধীদের তুমুল হট্টগোলের জেরে এদিন রাজ্যসভার অধিবেশন সাময়িক মুলতুবি করে দেওয়া হয়। একই ইস্যুতে এদিন লোকসভাতেও বিক্ষোভ দেখিয়েছেন বিরোধীরা।

বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে গত ১৪ দিনে বার ১২ বার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। জ্বালানি তেলের লাগাতার এই দাম বৃদ্ধির সরাসরি প্রভাব পড়ছে বাজারদরেও। হু হু করে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। নাভিশ্বাস ওঠার জোগাড় মধ্যবিত্ত থেকে শুরু করে আমজনতার। জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রভাব গাড়ি ভাড়াতেও। বিশ্বের বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়ার কারণেই দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ছে বলে দাবি করেছেন বিজেপির নেতারা।

আরও পড়ুন- করোনা গ্রাফে বড়সড় স্বস্তি, ৭১৫ দিন পর দেশে হাজারের নীচে নামল সংক্রমণ

যদিও তাঁদের এই যুক্তি মানতে নারাজ বিরোধীরা। সংসদের দুই কক্ষেই এদিন অধিবেশনের শুরু থেকে সোচ্চার হয় বিরোধীরা। এদিন লোকসভা ও রাজ্যসভায় পেট্রোল-ডিজেলের লাগাতার দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রের তুমুল সমালোচনা করে হট্টগোল শুরু করে দেন বিরোধী দলগুলির সাংসদরা।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছে কংগ্রেস। রাজ্যে-রাজ্যে জ্বালানির দামবৃদ্ধির প্রতিবাদে পথে নেমে প্রতিবাদ-মিছিল করচে বিজেপি বিরোধী দলগুলি।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rajya sabha adjourned till 2 pm chaos in lok sabha regarding rising fuel prices