scorecardresearch

বড় খবর

ফুঁপিয়ে কাঁদলেন উপরাষ্ট্রপতি, বিদায়বেলায় আবেগঘন বেঙ্কাইয়া নায়ডু

রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুকে বিদায় সম্বর্ধনা জানানা প্রধানমন্ত্রী মোদী।

ফুঁপিয়ে কাঁদলেন উপরাষ্ট্রপতি, বিদায়বেলায় আবেগঘন বেঙ্কাইয়া নায়ডু
আবেগঘন উপরাষ্ট্রপতি

ভারতের নতুন উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন জগদীপ ধনখড়। ১৬তম উপরাষ্ট্রপতি হিসেবে ১১ আগস্ট শপথ নেবেন পশ্চিমবঙ্গের এই সদ্য প্রাক্তন রাজ্যপাল। অন্যদিকে ভারতের উপ-রাষ্ট্রপতি হিসেবে বেঙ্কাইয়া নায়ডুর মেয়াদ শেষ হবে ১০ আগস্ট। এদিন সকালে রাজ্যসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার উপরাষ্ট্রপতি এবং রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুকে বিদায় সম্বর্ধনা জানিয়েছেন ।

প্রধানমন্ত্রী মোদী তাঁর বিদায়ী ভাষণে বলেন, ‘আমাদের সকলের জন্য এটা একটা আবেগঘন মুহূর্ত। মোদী বলেন, ‘আপনি সবসময় বলেছেন যে আপনি রাজনীতি থেকে অবসর নিয়েছেন, কিন্তু জনজীবন থেকে আপনি অবসর নেননি। সবসময় প্রয়োজনে আপনার উপদেশ অভিভাবকের মত কাজে এসেছে। রাজ্যসভায় আপনার মেয়াদ শেষ হতে পারে, তবে আপনার অভিজ্ঞতা আগামী প্রজন্মকে পথ দেখাবে’।

বিদায়ী উপরাষ্ট্রপতির কাজেরও ভূয়সী প্রশংসা করেন মোদী। বিদায়ী ভাষণে মোদী উপরাষ্ট্রপতিকে ধন্যবাদ জ্ঞাপন করার সময় তিনি যোগ করেন, আপনার জমানায় সংসদে সাংসদদের উপস্থিতিও বেড়েছে প্রায় ৭০ শতাংশ।

আরও পড়ুন বিহার রাজনীতিতে নয়া মোড়, বিজেপি-সঙ্গ ছাড়ছেন নীতশ? সন্ধেয় জরুরি বৈঠক

চেয়ারপার্সন বেঙ্কাইয়া নায়ডুকে বিদায় জানানোর সময়, রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে বলেন, “আমাদের ভিন্ন রাজনৈতিক মতাদর্শ থাকতে পারে এবং কিছু অভিযোগ থাকতে পারে, তবে আমি আপনাকে (নায়ডু) ধন্যবাদ জানাই প্রবল চাপের মধ্যেও আপনার দায়িত্ব ও ভূমিকা পালন করার জন্য।”

বিদায় অনুষ্ঠানে নিজের আবেগকে চেপে রাখতে পারেননি রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। রাজ্যসভায় তৃণমূলের দলনেতা সাংসদ ডেরেক ও’ব্রায়েনের আবেগঘন বক্তব্যের পরিপ্রেক্ষিপ্তে চোখের জল মুছতে দেখা যায় বেঙ্কাইয়া নায়ডুকে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rajya sabha chairman venkaiah naidu tears up as house bids him farewell