বড় খবর

“দেশের প্রতিটি কোণায় আন্দোলন ছড়িয়ে দেব”, কেন্দ্রকে হুঁশিয়ারি টিকাইতের

রবিবার হরিয়ানায় কিষাণ মহাপঞ্চায়েতের বিশাল সমাবেশ থেকে এমনই হুঁশিয়ারি দিলেন কৃষক নেতা।

এবার দেশের প্রতিটি কোণায় কৃষক আন্দোলন ছড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিলেন কৃষক নেতা রাকেশ টিকাইত। রবিবার হরিয়ানায় কিষাণ মহাপঞ্চায়েতের বিশাল সমাবেশ থেকে এমনই হুঁশিয়ারি দিলেন টিকাইত। এদিন হরিয়ানার মেওয়াত এলাকায় প্রচুর সমাগম হয়েছিল কিষাণ মহাপঞ্চায়েত উপলক্ষে। সেখান থেকেই দেশজুড়ে আন্দোলন ছড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দেন টিকাইত।

কিটলানা টোল প্লাজায় দাঁড়িয়ে টিকাইতের হুঁশিয়ারি, “আমরা দেশের প্রত্যেক কোণে যাব। তিনটি কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের সচেতন করব। এটা আমাদের গণ আন্দোলন এবং আমরা একে সফল করবই। আইন বাতিল না হওয়া পর্যন্ত আমরা কেউ বাড়ি ফিরব না। এরপর আন্দোলন ভাঙার জন্য কেন্দ্রের চেষ্টার নিন্দা করে তিনি বলেন, যখন আন্দোলন শুরু হয়েছিল তখন পাঞ্জাব-হরিয়ানা, শিখ-অশিখ পন্থায় ভাঙতে চেয়েছিল কেন্দ্র আমাদের। কিন্তু শিখদের আমাদের থেকে আলাদা করা যাবে না। এরপর খাপ পঞ্চায়েতের ভিত্তিতে আমাদের ভাগ করার চেষ্টা করে কেন্দ্র। কিন্তু সবকিছুর ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ রয়েছি। আমরা পিছু হটব না।”

এই সমাবেশে হরিয়ানার নির্দল বিধায়ক সোমবীর সাঙ্গওয়ানও উপস্থিত ছিলেন। টিকাইতে এদিন আরও বলেন, “খাপ পঞ্চায়েত ব্রিটিশদের বিরুদ্ধেও লড়েছিল। যখনই দেশের প্রয়োজন পড়েছে, ওঁরা সাহায্যের জন্য এগিয়ে এসেছে। আমাদের পাশে দাঁড়ানোর জন্য ওঁদেরকে চাই।”

Web Title: Rakesh tikait roars at haryana mahapanchayat says will take farmers stir across country

Next Story
তুষারধসের জেরে জোশীমঠে উদ্ধার ১০টি দেহ, এখনও নিখোঁজ ১৫০ শ্রমিক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com