scorecardresearch

যুবা মোদীর ‘কথা রাখলেন’ প্রধানমন্ত্রী মোদী

কাশ্মীরে ৩৭০ ধারা রদ নিয়ে মোদী সরকারের সিদ্ধান্তে যখন তোলপাড় দেশ, ঠিক সে সময় মোদীরই একটি পুরনো ছবি টুইট করে হইচই ফেলে দিলেন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব।

যুবা মোদীর ‘কথা রাখলেন’ প্রধানমন্ত্রী মোদী
‘প্রতিশ্রুতি পূরণ’ করলেন। তিনি নরেন্দ্র দামোদরদাস মোদী।

মুখে একগাল দাড়ি। অবস্থান বিক্ষোভে বসেছেন তিনি। পিছনে ব্যানার টাঙানো। তাতে লেখা ‘বাতিল করা হোক ৩৭০ ধারা, সন্ত্রাস শেষ হোক, গণতন্ত্র বাঁচাও’। মাঝে কেটে গেছে বহু বছর। এখন তিনি প্রধানমন্ত্রীর চেয়ারে বসে। ‘প্রতিশ্রুতি পূরণ’ করলেন। তিনি নরেন্দ্র দামোদরদাস মোদী। কাশ্মীরে ৩৭০ ধারা রদ নিয়ে মোদী সরকারের সিদ্ধান্তে যখন তোলপাড় দেশ, ঠিক সে সময় মোদীরই একটি পুরনো ছবি টুইট করে হইচই ফেলে দিলেন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। ৩৭০ ধারা বাতিলের দাবি জানিয়ে মোদীর বিক্ষোভ প্রদর্শনের সেই ছবি টুইট করে বিজেপি নেতা রাম মাধব লিখেছেন, ‘‘প্রতিশ্রুতি পূরণ’’ হল।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীর নিয়ে মোদী সরকারের সিদ্ধান্তকে স্বাগত: আরএসএস

উল্লেখ্য, সোমবার জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার করল কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাব দেওয়া হয়েছে। এই প্রস্তাবে জানানো হয়েছে, জম্মু-কাশ্মীরে বিধানসভা থাকবে, কিন্তু লাদাখে কোনও বিধানসভা থাকবে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এই প্রস্তাবে এদিন তুমুল প্রতিবাদ জানান বিরোধীরা। জম্মু-কাশ্মীর নিয়ে অমিত শাহের প্রস্তাবের পর মোদীকে নিয়ে বিজেপি নেতার এই টুইট রীতিমতো ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

আরও পড়ুন: বাতিল ৩৭০ ধারা, জম্মু-কাশ্মীর ও লাদাখ পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল

এদিকে, জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তকে সমর্থন জানাল বসপা, বিজেডি, শিবসেনা, ওয়াইএসআরসিপি, আপ। অন্যদিকে, বিরোধিতা জানিয়ে সরব হয়েছে কংগ্রেস ও জেডিইউ, তৃণমূল। জম্মু-কাশ্মীর নিয়ে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘ক্ষমতার নেশায় বুঁদ হয়ে রয়েছে বিজেপি। রাতে চোরের মতো আচরণ করছে সরকার। ৩৭০ ধারা বাতিলে আরও ভোট পেতে সুবিধা করবে বিজেপিকে। কখনও ভাবিনি যে এভাবে জম্মু-কাশ্মীরকে ধ্বংস করা হবে। জম্মু-কাশ্মীরের পরিচয়কে ধুলিস্মাৎ করেছে বিজেপি। একইসঙ্গে গণতন্ত্রকে ধ্বংস করেছে’’। তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন বলেন, ‘‘আজকের সোমবারের দিনটা কালো দিন। সংসদীয় গণতন্ত্রের জন্য কালো দিন আজ। সংবিধানের জন্য কালো দিন, রাজ্যসভার জন্য কালো দিন’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ram madhav tweets pic of young narendra modi article 370 jammu kashmir