রামনাথ গোয়েঙ্কা পুরস্কার প্রাপকদের সম্মানিত করলেন রাজনাথ সিং

এবছর এই অনুষ্ঠানের ত্রয়োদশ সংস্করণ আয়োজিত হচ্ছে, এবং পুরস্কার বিতরণের পর থাকছে 'নিউজরুমে #মিটু এবং সেক্ষেত্রে সম্পাদকদের ভূমিকা' সংক্রান্ত একটি আলোচনা।

By: New Delhi  Updated: January 4, 2019, 07:28:14 PM

আজ দিল্লিতে অনুষ্ঠিত হচ্ছে রামনাথ গোয়েঙ্কা এক্সেলেন্স ইন জার্নালিজম পুরস্কার, যা ভারতীয় মিডিয়ার বর্ষসূচীতে সবচেয়ে সম্মানজনক বার্ষিক অনুষ্ঠান হিসেবে গণ্য হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সংবাদপত্র, অডিও-ভিজুয়াল, এবং ডিজিটাল মাধ্যম মিলিয়ে ১৮ টি বিভাগে ২৯ জন প্রাপকের হাতে ২০১৭ সালে তাঁদের কীর্তির জন্য পুরস্কার তুলে দেবেন।

এবছর এই অনুষ্ঠানের ত্রয়োদশ সংস্করণ আয়োজিত হচ্ছে, এবং পুরস্কার বিতরণের পর থাকছে ‘নিউজরুমে #মিটু এবং সেক্ষেত্রে সম্পাদকদের ভূমিকা’ সংক্রান্ত একটি আলোচনা। আলোচনায় অংশগ্রহণ করবেন চারজন মহিলা সম্পাদক এবং নিউজরুম প্রধান – নিউজ মিনিটের সহ প্রতিষ্ঠাতা তথা প্রধান সম্পাদিকা ধন্য রাজেন্দ্রন, মুম্বই মিররের সম্পাদিকা মীনা বঘেল, দ্য কুইন্টের সহ প্রতিষ্ঠাতা এবং সিইও ঋতু কাপুর, এবং বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের ভারতীয় ভাষা বিভাগের প্রধান রূপা ঝা। আলোচনা সঞ্চালন করবেন ইন্ডিয়ান এক্সপ্রেসের সহ সম্পাদিকা সীমা চিশতী।


২০০৫ সালে ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের প্রতিষ্ঠাতা রামনাথ গোয়েঙ্কার জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে চালু করা হয় রামনাথ গোয়েঙ্কা এক্সেলেন্স ইন জার্নালিজম পুরস্কার। এই পুরস্কারের উদ্দেশ্য হলো সাহসী সাংবাদিকতাকে দেশের সামনে তুলে ধরা, এবং পেশার প্রতি নিষ্ঠাকে সন্মান জানানো।


ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিষ্ঠাতা রামনাথ গোয়েঙ্কা সম্পর্কে বলতে গিয়ে রাজনাথ সিং বলেন, “আজ যদি আমি বলি যে রামনাথ গোয়েঙ্কা (১৯৭৫ এর) জরুরি অবস্থার সময় নিশ্ছিদ্র অন্ধকারে আলো দেখিয়েছিলেন, তাহলেও তিনি ভারত এবং তার গণতন্ত্রের জন্য যা করেছিলেন, তার কাছাকাছি বর্ণনাও আমি দিতে পারব না।” তিনি আরও বলেন, রামনাথ গোয়েঙ্কা রাজনীতির ক্ষেত্রে কাজ করলেও তাঁর কোনও “রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা” ছিল না। বর্তমান মিডিয়ার কথা বলতে গিয়ে রাজনাথ সিং বলেন, “সংবাদের অতিরঞ্জন সাংবাদিকতার অপমান, এবং আমি এটুকু বলতে পারি, যে রামনাথ গোয়েঙ্কা তাঁর জীবদ্দশায় কোনোদিন তা হতে দেন নি।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ramnath goenka awards thirteenth rajnath singh rng awards

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X