বড় খবর

ধর্ষণে অভিযুক্ত হিন্দুত্ববাদী গডম্যানের আপন দেশ

ওয়েবসাইটে জানানো হয়েছে কৈলাস রাষ্ট্রে ১০ কোটি প্রাচীন শৈবপন্থী এবং ২০০ কোটি হিন্দু রয়েছেন। এ দেশের ভাষা হল ইংরেজি, সংস্কৃত ও তামিল।

ধর্ষণে অভিযুক্ত ও পলাতক তথা স্বঘোষিত হিন্দুত্ববাদী গডম্যান নিত্যানন্দ এবার নতুন এক রাষ্ট্র বানিয়ে ফেলেছেন। তাঁর এই নতুন দেশের নাম কৈলাস। ওয়েবসাইটে এ দেশকে পৃথিবীর মহত্তম হিন্দু রাষ্ট্র বলে বর্ণনা করা হয়েছে।

ওয়েবসাইটে বলা হয়েছে, কৈলাস রাষ্ট্রের কোনও সীমান্ত নেই। সারা পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে বাস্তুচ্যুত হিন্দু, যাঁরা খাঁটি হিন্দুত্ব অনুশীলন করতে পারছেন না, তাঁদের সকলের জন্য এই দেশ। নতুন এই রাষ্ট্রে সকলকে বিনামূল্যে স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য দেওয়া হবে। মন্দিরভিত্তিক জীবনচর্যাকে ফিরিয়ে আনাই এ রাষ্ট্রের লক্ষ্য।

ওয়েবসাইটে জানানো হয়েছে কৈলাস রাষ্ট্রে ১০ কোটি প্রাচীন শৈবপন্থী এবং ২০০ কোটি হিন্দু রয়েছেন। এ দেশের ভাষা হল ইংরেজি, সংস্কৃত ও তামিল।

জাতি-লিঙ্গ, জাত-পাত এসব কোনও কিছুর তোয়াক্কা না করেই সারা পৃথিবীর সব ধরনের হিন্দুরা এখানে শান্তিতে বাস করতে পারবেন এবং তাঁদের আধ্যাত্মিকতা, শিল্প ও সংস্কৃতি সকলের সামনে নিয়ে আসতে পারবেন। এ ব্যাপারে কোনও হস্তক্ষেপ হবে না, কোনও হিংস্রতাও থাকবে না।

স্বাধীন এই রাষ্ট্রের আভ্যন্তরীণ নিরাপত্তা, প্রতিরক্ষা, অর্থ, বাণিজ্য, শিক্ষা সহ নানা বিভাগ রয়েছে।

স্বামী নিত্যানন্দ একজন স্বঘোষিত গডম্যান। তিনি সারা দেশে বেশ কিছু আশ্রম চালান। তিনি নিত্যানন্দ ধ্যানপীঠম নামে একটি ধর্মীয় সংস্থারও প্রতিষ্ঠাতা। ওয়েবসাইটের ভিডিও থেকে দেখা যাচ্ছে, নিত্যানন্দ ১২ বছর বয়সে বোধিলাভ করেন। ওই ভিডিওয় তাঁকে একজন আধ্যাত্মিক নেতা হিসেবে বর্ণনা করা হয়েছে। তিনি মোট ৪৭টি দেশে বিভিন্ন কেন্দ্র চালান বলে জানান হয়েছে।

নিত্যানন্দের বিরুদ্ধে গুজরাট থেকে শিশু অপহরণের অভিযোগ রয়েছে। ২০১৮ সালের জুন মাস থেকে তিনি ধর্ষণ, অপ্রাকৃতিক যৌনকর্ম, প্রতারণা সহ বিভিন্ন অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা চলছে।

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rape accused godman nithyananda creates new hindu nation

Next Story
নাগরিকত্ব সংশোধনী বিলে অনুমোদন কেন্দ্রীয় ক্যাবিনেটের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com