বড় খবর

মধ্যপ্রদেশের গ্রামে ধর্ষিতা-অভিযুক্তকে দড়িতে বেঁধে ঘোরানোর ভিডিও ভাইরাল

১৬ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়। ঘটনার কথা জানাজানি হওয়ার পরে চিহ্নিত হয় অভিযুক্ত। এরপর গ্রামবাসীরা আইন নিজের হাতে তুলে ওই কিশোরী এবং অভিযুক্তকে প্রবল মারধর করে। একসঙ্গে দড়িতে বেঁধে গোটা গ্রাম ঘোরানো হয়।

Rape in India, Madhya Pradesh, Viral video, Crime against Women
ছবি প্রতীকী।

মধ্যযুগীয় বর্বরতার শিকার মধ্য প্রদেশের এক প্রত্যন্ত গ্রামের ধর্ষিতা কিশোরী। ভোপাল থেকে ৪০০ কিমি দূরে আলিরাইপুরে গ্রামে ধর্ষকের সঙ্গেই গ্রামবাসীরা শাস্তি দিল ধর্ষিতাকে। সেই কিশোরীকে মারধর করে ধর্ষকের সঙ্গে এক দড়িতে বেঁধে ঘোরানো হল গ্রাম। এই ঘটনায় অভিযুক্ত শুধু সেই কিশোরীর পড়শিরা নয়, তালিকায় আছেন তার এক আত্মীয়ও।

জানা গিয়েছে, সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ঘটনা দেখে ছিঃ ছিঃ রব নেট দুনিয়ায়। গ্রামবাসীদের এহেন অসংবেদনশীল আচরণের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে দেশ। তারপরেই নড়েচড়ে বসেছে প্রশাসন।

পুলিশ সুত্রের খবর, ১৬ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়। ঘটনার কথা জানাজানি হওয়ার পরে  চিহ্নিত হয় অভিযুক্ত। এরপর গ্রামবাসীরা আইন নিজের হাতে তুলে  ওই কিশোরী এবং অভিযুক্তকে প্রবল মারধর করে। একসঙ্গে দড়িতে বেঁধে গোটা গ্রাম ঘোরানো হয়। আশপাশ থেকে ওঠে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান। 

ভিডিওতে এই গোটা ঘটনা রেকর্ডের সময় বেশ কয়েকজন তাদের সঙ্গেই গ্রাম ঘুরতে দেখা যায়। পুলিশ তাদের মধ্যে থেকে ছ’জনকে চিহ্নিত করে। সেই ৬ জন-সহ ধর্ষণে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে কিশোরীর পরিবারের এক সদস্য রয়েছে।

তবে ভাইরাল হওয়া ভিডিওর সত্যতা বিচার করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন ঘটনার সময়েই খবর যায় পুলিশের কাছে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে। পুলিশ আধিকারিক দিলীপ সিং বিলওয়াল জানিয়েছেন, ঘটনায় দুটি পৃথক মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে একটি  ২১ বছর বয়সী অভিযুক্তের বিরুদ্ধে পকসো ধারায়, অন্যটি কিশোরীর পরিবারের অভিযুক্ত ব্যক্তি এবং যে গ্রামবাসীদের গ্রাম ঘোরাতে দেখা গিয়েছে তাদের বিরুদ্ধে। তদন্ত চলছে, কিশোরীর মেডিক্যাল টেস্ট করা হয়েছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rape survivor and accused were paraded togetherly in mps village national

Next Story
মহারাষ্ট্রে পুলিশি অভিযানে নিহত ৫ মাওবাদী, বাজেয়াপ্ত প্রেসার বোমা-কার্তুজNaxal Encounter, maoist, Maharshtra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com