scorecardresearch

মুসলিম মহিলাদের ধর্ষণের হুঁশিয়ারি, মহন্তকে গ্রেফতারের দাবি জাতীয় মহিলা কমিশনের

অভিযোগ, ঘটনার সময় পুলিশ থাকলেও তাঁরা নীরব ছিল। যার সমালোচনা করেছে কমিশন।

rape threat by bajrang das muni ncw seeks arrest
অভিযুক্ত বজরং দাস মুনি।

হিন্দু মহিলাদের এক নির্দিষ্ট সম্প্রদায়ের পুরুষরা হেনস্থা করলে পাল্টা ওই সম্প্রদায়ের মহিলাদের ধর্ষণ করার নিদান জারি করা হয়েছে। এই বক্তব্য ইতিমধ্যেই ভাইরাল। এক হিন্দু মহন্তের এই হুঙ্কার ঘিরে জোর শোরগোল যোগীর রাজ্যে। উত্তরপ্রদেশের খাইরাবাদ শহরের মহর্ষি শ্রী লক্ষ্মণ দাস আশ্রমের মহন্ত বজরং দাস মুনি এই হুঁশিয়ারি দিয়েছেন। যদিও এরপরও পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। ঘটনায় ক্ষুব্ধ জাতীয় মহিলা কমিশন। ওই মহন্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে গ্রেফতারের দাবি জানাো হয়েছে।

সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, বজরং মুনি দাস নামের ওই হিন্দু মহন্ত প্রকাশ্যেই মুসলিম মহিলাদের ধর্ষণ করার হুমকি দিচ্ছেন। এক শোভাযাত্রা চলাকালীন তাঁকে বলতে শোনা যাচ্ছে যে, ‘যদি মুসলিমরা কোনও হিন্দু মেয়েকে উত্যক্ত করে, তাহলে আমি নিজে মুসলিম মহিলাদের তুলে এনে প্রকাশ্যে ধর্ষণ করব।’ সেই নিদান শুনেই হাততালি দিয়ে উল্লসিত জনতা ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলেছেন।

https://platform.twitter.com/widgets.js

মহন্ত বজরং দাস মুনি গত ২রা এপ্রিল রমানবমীর একটি মিছিল থেকে এই বিদ্বেশমূলক হুঙ্কার দিয়েছেন বলে জানা গিয়েছে।

ভাইরাল ভিডিও দেখেই তৎপর হয় জাতীয় মহিলা কমিশন। সংস্থার তরফে বিবৃতিতে বলা হয়েছে যে, এই ঘটনা গুরুত্ব সহকারে দেখছে কমিশন। কঠোর ভাষায় অভিযুক্তের ‘আক্রোশজনক’ ভাষার নিন্দা করা হচ্ছে।

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা উত্তরপ্রদেশ পুলিশের ডিজিকে চিঠি দিয়েছেন। যেখানে অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দ্রুত তাঁর গ্রেফতারের দাবি জানানো হয়েছে। এই বক্তব্যের পর পুলিশ কোনওমতেই নীরব দর্শকেরভূমিকা পালন করতে পারে না বলে দাবি কমিশনের।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rape threat by bajrang das muni ncw seeks arrest