scorecardresearch

বড় খবর

ভিড় সামলাতে নাজেহাল, সাড়ে তিনঘন্টা আগে না এলে মিস হতে পারে ফ্লাইট

ইন্ডিগো এবং এয়ার ইন্ডিয়া মঙ্গলবার যাত্রীদের কমপক্ষে সাড়ে তিন ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছানোর এবং সুষ্ঠ সিকিউরিটি চেকিংয়ের জন্য বেশি ‘লাগেজ’ বহন না করার পরামর্শ দিয়েছে।

ভিড় সামলাতে নাজেহাল, সাড়ে তিনঘন্টা আগে না এলে মিস হতে পারে ফ্লাইট

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ক্রমবর্ধমান যাত্রী চাপের পরিপ্রেক্ষিতে, বিমান সংস্থাগুলি বিমানবন্দরে আগত যাত্রীদের জন্য একটি ‘পরামর্শ’ জারি করেছে। ইন্ডিগো এবং এয়ার ইন্ডিয়া মঙ্গলবার যাত্রীদের কমপক্ষে সাড়ে তিন ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছানোর এবং সুষ্ঠ সিকিউরিটি চেকিংয়ের জন্য বেশি ‘লাগেজ’ বহন না করার পরামর্শ দিয়েছে।  

ইন্ডিগো জানিয়েছে, যে দিল্লি বিমানবন্দরে যাত্রীদের ভিড়ে হিমশিম অবস্থা এবং চেক-ইন এবং বোর্ডিংয়ের সময় স্বাভাবিকের চেয়ে তা অনেকটাই বেশি হবে বলে আশা করা হচ্ছে। এয়ারলাইন্সগুলি যাত্রীদের দিল্লি বিমানবন্দর, টার্মিনাল ৩-এ প্রবেশের জন্য ৫ এবং ৬ নম্বর গেট ব্যবহার করার পরামর্শ দিয়েছে কারণ এই গেটগুলি ইন্ডিগো চেক-ইন কাউন্টারগুলির সবচেয়ে কাছাকাছি।

কোভিড-এর পরে সবচেয়ে বেশি যাত্রী

গত দশ দিনে দৈনিক যাত্রী চার লাখের বেশি যাত্রী যাতায়াত করেছেন দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। ১১ ডিসেম্বর এই সংখ্যা ৪ লক্ষ ২৮ হাজারে পৌঁছেছে। অতিমারীর পরে এটাই ভারতে সর্বোচ্চ। সোমবার দিল্লি বিমানবন্দরের সারপ্রাইজ ভিজিট করেন অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সিন্ধিয়ার পাশাপাশি এসেছিলেন বিভিন্ন মন্ত্রকের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তাও। ভিড় সামলাতে বিমানবন্দরের অপারেটর ও কর্মকর্তাদের আরও ভাল ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি। দিল্লি বিমানবন্দর দেশের ব্যস্ততম বিমানবন্দরগুলির মধ্যে একটি। এখান থেকে প্রতিদিন ১১০০ টিরও বেশি বিমান চলাচল করে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Reach delhi airport at least indigo air indias advice amid crowd chaos