বড় খবর

লখিমপুরে বিজেপি কর্মীদের মৃত্যুতে বিতর্কিত মন্তব্য টিকায়েতের, নিন্দার ঝড়

টিকায়েতের উল্টো সুরে লখিমপুরের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন সংযুক্ত কিষাণ মোর্চার নেতা যোগেন্দ্র যাদব।

কৃষক নেতা রাকেশ টিকায়েত

লখিমপুর খেরিতে গত রবিবার গাড়িতে কৃষকদের পিষ্ট হওয়া এবং তার পর হিংসায় বিজেপি কর্মী ও সাংবাদিকের মৃত্যুর ঘটনায় তোলপাড় গোটা দেশ। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের উপর গাড়ি চাপা দিয়ে মারার অভিযোগ উঠেছে। চার কৃষকের মৃত্যুর পাল্টা হিংসায় চার জনের মৃত্যু হয়। এবার সেই ঘটনা নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।

শনিবার টিকায়েত হিংসায় চার বিজেপি কর্মীকে অভিযুক্ত বলে দাগিয়ে দেন। আর বলেন, যাঁরা তাঁদের মেরেছে তাঁরা টিকায়েতের চোখে অপরাধী নন। বরং মন্ত্রীর ছেলের অপরাধের পাল্টা প্রতিক্রিয়ায় এই ঘটনা হয়েছে। সেদিন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের বিরুদ্ধে তিকোনিয়া-বানবিরপুর রোডে বিক্ষোভ প্রদর্শন করছিলেন। তখনই কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি পিষে মারে চার কৃষককে। তার পর ছড়িয়ে পড়ে হিংসা। তাতে বিজেপি কর্মীরা এবং সাংবাদিকের মৃত্যু হয়।

দিল্লিতে এদিন সাংবাদিকদের টিকায়েত বলেন, “দুই বিজেপি কর্মীর মৃত্যু গাড়ি পিষে দেওয়ার পাল্টা হয়েছে। যাঁরা ওঁদের মৃত্যুর জন্য দায়ী আমি মনে করি না তাঁরা অপরাধী।” টিকায়েতের এই মন্তব্যেই বিতর্কের ঝড় উঠেছে। তাহলে কি তিনি খুনের বদলা খুনের তত্ত্বে বিশ্বাসী? প্রশ্ন তুলেছে বিজেপি। এদিকে, উত্তরপ্রদেশ-সহ গোটা দেশে মন্ত্রীর ছেলে আশিস মিশ্রর গ্রেফতারির দাবি তীব্র হয়েছে। গতকাল পুলিশের তলবে না গেলেও আজ, আশিস উত্তরপ্রদেশ পুলিশের ক্রাইম ব্রাঞ্চে গিয়ে হাজিরা দেন।

আরও পড়ুন লখিমপুর কাণ্ডের প্রতিবাদ: ১৮ অক্টোবর কৃষকদের ‘রেল-রোকো’ অভিযান

তবে টিকায়েতের উল্টো সুরে লখিমপুরের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন সংযুক্ত কিষাণ মোর্চার নেতা যোগেন্দ্র যাদব। তিনি বলেছেন, “যে কোনও মৃত্যুই অত্যন্ত দুঃখের। সেটা বিজেপি কর্মীরই হোক বা কৃষকের। এটা দুর্ভাগ্যজনক। আমরা বিচারের আশায় রয়েছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Reaction to action rakesh tikait on killing of bjp workers in lakhimpur

Next Story
লখিমপুরকাণ্ডের প্রতিবাদ: ১৮ অক্টোবর কৃষকদের ‘রেল-রোকো’ অভিযানlakhimpur Violence farmers for rail roko on Oct 18
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com