বড় খবর

নিয়োগে ব্যাপক দুর্নীতির অভিযোগ, ১৭ জন সেনাকর্তার বিরুদ্ধে FIR সিবিআইয়ের

সোমবার এই মামলায় অন্তত ৩০টি জায়গায় তল্লাশি চালান সিবিআইয়ের গোয়েন্দারা।

ভারতীয় সেনায় বড়সড় নিয়োগ দুর্নীতি। যার জেরে তদন্তে নেমে ৫ জন লেফটেন্যান্ট কর্নেল পদমর্যাদার অফিসার-সহ ১৭ জন সেনা কর্তার বিরুদ্ধে মামলা রুজু করল সিবিআই। তাঁদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। সোমবার এই মামলায় অন্তত ৩০টি জায়গায় তল্লাশি চালান সিবিআইয়ের গোয়েন্দারা।

যাঁদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাঁরা হলেন লে. কর্নেল এমভিএসএনএ ভগবান, লে. কর্নেল সুরেন্দর সিং লে. কর্নেল ওয়াই এস চৌহান, লে. কর্নেল সুখদেব আরোরা, লে. কর্নেল বিনয় এবং মেজর ভাবেশ কুমার। এরা অধিকাংশই সেনা নিয়োগের সঙ্গে সরাসরি যুক্ত। এঁদের মধ্যএ লে. কর্নেল এমভিএসএনএ ভগবান এই দুর্নীতির মাস্টারমাইন্ড বলে সিবিআই সূত্রের খবর। এছাড়াও আরও নিচুতলার সেনা আধিকারিক এবং তাঁদের আত্মীয়রা এই নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত হওয়ায় তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

সিবিআইয়ের এক মুখপাত্র জানিয়েছেন, ১৩টি শহরের বেস হাসপাতাল, সেনা ছাউনি-সহ অন্যান্য সেনা প্রতিষ্ঠান, সিভিলিয়ান এলাকায় তল্লাশি চালানো হয়েছে। কাপুরথালা, ভাটিন্ডা, দিল্লি, কাইঠাল, পালওয়াল, লখনউ, বরেলি, গোরক্ষপুর, বিশাখাপত্তনম, জয়পুর, গুয়াহাটি, জোরহাট এবং চিরাঙ্গনের মতো শহরে হানা দেন সিবিআইয়ের গোয়েন্দারা। বেশ কিছু নথি এই তল্লাশিতে বাজেয়াপ্ত করেছেন তাঁরা। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, ব্রিগেডিয়ার ভি কে পুরোহিত গত ২৮ ফেব্রুয়ারি একটি অভিযোগ দায়ের করেন এই নিয়োগ দুর্নীতি নিয়ে। তাঁর অভিযোগ ছিল, সেনা আধিকারিকদের মদতে ঘুষের বিনিময়ে মেডিক্যাল পরীক্ষায় হাতিল হওয়া অফিসার প্রার্থীদের নিয়োগ করা হয়েছে। আর এই দুর্নীতির ঘাঁটি ছিল দিল্লির সেনা হাসপাতাল। তারপরই এফআইআর দায়ের করে সিবিআই।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Recruitment scam cbi books 17 army officers including 5 lt cols

Next Story
নোটায় বেশি শতাংশ ভোটে কি নির্বাচন বাতিল? কেন্দ্রের জবাব তলব সুপ্রিম কোর্টের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com