scorecardresearch

বড় খবর

‘সিনেমা নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করবেন না’, দলের নেতাদের উদ্দেশ্যে বিরাট বার্তা মোদীর

কাকে নিশানা করলেন মোদী?

‘সিনেমা নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করবেন না’, দলের নেতাদের উদ্দেশ্যে বিরাট বার্তা মোদীর

‘ভারতীয় সিনেমা নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করবেন না’, দলের নেতাদের উদ্দেশ্যে বিরাট বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী। সূত্রের খবর অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদী বলেছেন, ‘দেশে উন্নয়নের জোয়ার বইছে, এমন সময়ে কিছু কিছু মানুষ আছেন যারা একটি সিনেমা নিয়ে এমন কিছু ‘বিবৃতি’ দেন, যা মিডিয়ার সারাদিনের আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। তা নিয়ে দলকে অস্বস্তিতে পড়তে হয়’।

প্রধানমন্ত্রী মোদী এদিন দলের নেতাদের উদ্দেশ্যে স্পষ্ট বার্তা দিয়েছেন,  ‘দলের নেতাদের এই ধরণের ‘অপ্রয়োজনীয় বক্তব্য’ এড়িয়ে চলা উচিৎ’। যদিও প্রধানমন্ত্রী মোদী তার এই বার্তা প্রসঙ্গে দলের কোনও নেতার নাম নেননি, পাশাপাশি তিনি কোনও সিনেমার নাম ও মুখে আনেননি। তবে এই খবর প্রকাশ্যে আসতেই তুঙ্গে চর্চা। সম্প্রতি ‘পাঠান’ ছবির গান নিয়ে বেশ তোলপাড় পড়ে যায় এবং দলের কিছু নেতাও এর বিরোধিতা করেছিলেন।

মোদীর এই মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় মানুষজন বলতে শুরু করেছেন যে বিশেষ এই বার্তাটি দলের নেতা নরোত্তম মিশ্রকে উদ্দেশ্য করেই বলা হয়েছে। পাঠান ছবি নিয়ে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের বক্তব্য ঘিরে তোলপাড় শুরু হয়।পাশাপাশি সংখ্যালঘু ভোটব্যাঙ্ক নিয়েও বিরাট বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী বলেন, “কেউ আমাদের ভোট দিন বা না দেন, তবে সবার সঙ্গে যোগাযোগ করুন। ভারতের উন্নয়নের বার্তা যাতে সকলের কাছে পৌঁছায় তা দলকে নিশ্চিত করতে হবে”।

আরও পড়ুন: [ অঞ্জলি হত্যায় আরও কড়া দিল্লি পুলিশ, অভিযুক্তদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের ]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার আরও বলেন, ভারতের জন্য এক সেরা সময় আসতে চলেছে, তাই এমন সময়ে দেশের উন্নয়নে অবদান রাখতে সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে। তিনি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) কর্মীদের অমৃত কালকে কর্তব্য কালে রূপান্তর করতে তাদের পূর্ণ শক্তি প্রয়োগের আহ্বান জানান, তিনি বলেন, তবেই দেশকে দ্রুত এগিয়ে নিয়ে যাওয়া যাবে।

বিজেপির জাতীয় কার্যনির্বাহী সভার বৈঠকে  ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন যে বিজেপি এখন শুধু একটি রাজনৈতিক আন্দোলন নয়, একটি সামাজিক আন্দোলনে রূপান্তরিত হয়েছে। বলিউড সুপারস্টার শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান সিনেমা বয়কটের’ মাঝেই প্রধানমন্ত্রী এই বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী নরোত্তম মিশ্র ছবিটিতে কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে এমন অভিযোগ এনে পাঠানকে মধ্যপ্রদেশে বয়কটের হুমকি দিয়েছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Refrain from unnecessary remarks on films pm modis diktat to bjp leaders