রাফাল বিতর্কে কংগ্রেস নেতাদের বিরুদ্ধে করা মানহানি মামলা তুলে নিচ্ছে রিলায়েন্স গোষ্ঠী

সরকারি ভাবে মামলা প্রত্যাহার করার প্রক্রিয়া শুরু হবে আদালতের গ্রীষ্মকালীন অবকাশ শেষ হওয়ার পর।

By: Ahmedabad  Updated: May 21, 2019, 8:56:23 PM

কংগ্রেস নেতাদের বিরুদ্ধে করা ৫০০০ কোটি টাকার মানহানির মামলা প্রত্যাহার করে নিচ্ছে অনিল আম্বানির রিলায়েন্স গোষ্ঠী। পিটিআই মঙ্গলবার এ খবর দিয়েছে। রাফাল মামলা নিয়ে একটি প্রতিবেদনের জন্য ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র এবং বিবৃতির কারণে কংগ্রেসের নেতাদের বিরুদ্ধে এই মামলা করা হয়েছিল।

রিলায়েন্স গোষ্ঠীর আইনজীবী রাশেষ পারিখ পিটিআই-কে জানিয়েছেন, “আমরা জানিয়ে দিয়েছি যে আমরা অভিযোগ প্রত্যাহার করছি।”

ন্যাশনাল হেরাল্ড এবং অন্য কয়েকজনের আইনজীবী পি এস চাম্পানেরি জানিয়েছেন, রিলায়েন্স গোষ্ঠীর কৌঁশুলি তাঁকে জানিয়েছেন যে তিনি তাঁর মক্কেলের কাছ থেকে এই মানহানির মামলা প্রত্যাহার করার নির্দেশ পেয়েছেন। চাম্পানেরি জানিয়েছেন, সরকারি ভাবে মামলা প্রত্যাহার করার প্রক্রিয়া শুরু হবে আদালতের গ্রীষ্মকালীন অবকাশ শেষ হওয়ার পর।

অনিল আম্বানির রিলায়েন্স গোষ্ঠীর অংশ রিলায়েন্স ডিফেন্স, রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার এবং রিলায়েন্স অটোস্ট্রাকচার এর আগে কংগ্রেস নেতা সুনীল জাখর, রণদীপ সিং সুরজেওয়ালা, উম্মেন চান্ডি, অশোক চভন, অভিষেক মনু সাংভি, সঞ্জয় নিরুপম এবং কিছু সাংবাদিক এবং ন্যাশনাল হেরাল্ড সহ কিছু সংবাদ গোষ্ঠীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিল।

মানহানির মামলা করা হয়েছিল ন্যাশনাল হেরাল্ডের সম্পাদক জাফর আগা এবং ওই সংবাদ প্রতিবেদনের লেখতক বিশ্বদীপকের বিরুদ্ধে। যে প্রতিবেদনের জেরে এই মামলা তার নাম ছিল- “মোদীর রাফাল চুক্তির ১০ দিন আগে রিলায়েন্স ডিফেন্স খুলেছিলেন অনিল আম্বানি”।

আবেদনে বলা হয়েছিল, এই প্রতিবেদনে “তৎকালীন সরকার অন্যাভাবে তাদের ব্যবসায়িক সুবিধা দেওয়া হয়েছে বলে বিশ্বাস করানোর জন্য় মানুষকে বিপথে পরিচালিত করা হয়েছিল”।

বলা হয়েছিল, এই প্রতিবেদনে রিলায়েন্স গোষ্ঠী এবং তার চেয়ারম্যান অনিল আম্বানির নেতিবাচক ভাবমূর্তি এবং জনমানসে বিরূপ প্রতিক্রিয়া ছড়ানো হয়েছে। এর ফলে অভিযোগকারীর ভাবমূর্তি ও সুনাম ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়ে ৫০০০ কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়।

গ্রীষ্মকালীন অবকাশের আগে এই মামলা কেন আমেদাবাদের আদালতে করা হল সে নিয়ে বিবাদী পক্ষের আবেদনের শুনানি চলছিল।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Rafale Reliance Defamation Withdrawn: রাফাল বিতর্কে কংগ্রেস নেতাদের বিরুদ্ধে করা মানহানি মামলা তুলে নিচ্ছে রিলায়েন্স গোষ্ঠী

Advertisement