বড় খবর

প্রয়াত সেনা সর্বাধিনায়কের নামে রাখা হোক আকবর রোড, দাবি বিজেপির আইটি সেলের

হানাদার মোঘল সম্রাট আকবরের স্মৃতি মুছে ফেলতে চায় গেরুয়া শিবির।

Rename Akbar Road after late CDS Rawat: BJP media cell head
দিল্লির আকবর রোডের নাম পাল্টে প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের নামে রাখার দাবি উঠল।

দিল্লির আকবর রোডের নাম পাল্টে প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের নামে রাখা হোক। দিল্লি বিজেপির আইটি সেলের প্রধান এই দাবিতে সুর চড়ালেন। নয়াদিল্লি পুরনিগমকে চিঠি লিখে নবীন কুমার জিন্দাল এই আর্জি জানালেন।

চিঠিতে আইটি সেলের প্রধান জানিয়েছেন, “আপনার কাছে অনুরোধ দেশের প্রথম সেনা সর্বাধিনায়কের স্মৃতিতে দিল্লির আকবর রোডের নাম জেনারেল বিপিন রাওয়াতের নামে রাখা হোক। আমার বিশ্বাস জেনারেল রাওয়াতকে বিরাট শ্রদ্ধার্ঘ অর্পণ করবে পুরনিগম।”

নবীনের দাবি, মোঘল সম্রাট আকবর একজন হানাদার ছিলেন। এবং এই ঐতিহ্যবাহী রাস্তার নাম থেকে আকবরের অস্তিত্ব মুছে জেনারেল রাওয়াতের নামে রাখা হোক। এই প্রেক্ষিতে পুরনিগমের ভাইস চেয়ারপার্সন সতীশ উপাধ্যায় বলেছেন, “এই দাবির পক্ষে রয়েছি আমি। তবে এটা এনডিএমসি-র কাজ। আমি দেখেছি, সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি লিখে অনেকেই এক দাবি করছেন। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে এনডিএমসি কর্তারা বিচার-বিবেচনা করে নেবেন।”

আরও পড়ুন ঔরঙজেবদের অত্যাচার বাড়লে, শিবাজির উত্থান অবশ্যম্ভাবী: প্রধানমন্ত্রী

এটাই প্রথম বার নয়, আগে একবার কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং আকবর রোডের নাম পাল্টে মহারানা প্রতাপ রোড করতে অনুরোধ করেছিলেন। গত অক্টোবরে, গুজব রটে আকবর রোডের সাইনবোর্ড বিকৃত করা হয়েছে এবং তার উপর পোস্টার লাগিয়ে দেওয়া হয়েছে। সেটাকে সম্রাট হেমু বিক্রমাদিত্য মার্গ নামও করে দেওয়া হয় পোস্টারে। এই ঘটনার নেপথ্যে ছিল হিন্দু সেনা।

উল্লেখ্য, আকবর রোড রাজধানীর একটি বিশেষ গুরুত্বপূর্ণ রাস্তা। ইন্ডিয়া গেট মোড় থেকে তিন মূর্তি মোড় পর্যন্ত এই রাস্তা প্রসারিত। কংগ্রেস সদর কার্যালয় এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বাসভবন এই রাস্তায় পড়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rename akbar road after late cds rawat bjp media cell head

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com