টিআরপি কেলেঙ্কারি: মুম্বই পুলিশের সমন এড়ালেন রিপাবলিক টিভির ‌সিএফও

অভিযোগ, দর্শকদের টাকা দিয়ে রিপাবলিক টিভি রেটিং বাড়িয়েছে। এর জেরেই বহু বিজ্ঞাপন পেয়েছে চ্যানেল।

By: Mumbai  Updated: October 10, 2020, 05:17:37 PM

সমন এড়িয়ে গেলেন রিপাবলিক টিভির ‌সিএফও শিব সুব্রহ্মণ্যম সুন্দরম। সুপ্রিম কোর্টে শুনানি না হওয়া পর্যন্ত সময় চেয়েছেন তিনি। এছাড়া, সুন্দরম জানিয়েছেন তিনি বর্তমানে মুম্বইয়ের বাইরে রয়েছেন। ১৫ অক্টোবর শহরে ফিরবেন। তদন্তে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। রিপাবলিক টিভি মুম্বই পুলিশের সমনকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছে। সেখানে অনুরোধ করা হয়েছে, যতক্ষণ না পর্যন্ত দেশের শীর্ষ আদালতের তরফে কোনও মন্তব্য আসে, ততক্ষণ মুম্বই পুলিশ যেন রিপাবলিক টিভির কর্মীদের বিরুদ্ধে আর কোনও তদন্ত প্রক্রিয়া শুরু না করে।

রিপাবলিক টিভির ‌সিএফও শিব সুব্রহ্মণ্যম সুন্দরম হাজিরা এড়ালেও ম্যাডিসন ওয়ার্ল্ড ও ম্যাডিসন কমিউনিকেশনের এমডি শ্যাম বালাসারা এ দিন পুলিশের কাছে হাজিরা দিয়ে বয়ান রেকর্ড করেছেন।

অভিযোগ, দর্শকদের টাকা দিয়ে রিপাবলিক টিভি রেটিং বাড়িয়েছে। এর জেরেই বহু বিজ্ঞাপন পেয়েছে চ্যানেল। বর্তমানে টিআরপি তালিকায় দেশে শীর্ষে থাকা এই নিউজ চ্যানেলের বিরুদ্ধে গত বৃহস্পতিবার ভুয়ো টিআরপি রেটিং ব়্যাকেটে জড়িত থাকার অভিযোগ আনলেন স্বয়ং মুম্বই পুলিশ কমিশানার পরমবীর সিং। মুম্বই পুলিশের দাবি স্থানীয় দু’টি চ্যানেল ‘‌ফকত মারাঠি’‌ এবং ‘‌বক্স সিনেমা’ও রিপাবলিক টিভি এই ভুয়ো টিআরপি রেটিং ব়্যাকেটে যুক্ত। বার্কের কাছ থেকে পাওয়া অভিযোগের ভিত্তিতে গত দু-দিনের তদন্তে এই তথ্য উঠে এসেছে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের হাতে। এই দুই স্থানীয় চ্যানেলের কর্ণধারকে গ্রেফতার করে পুলিশ।

এর আগেও কিছু নিউজ চ্যানেল প্রোপাগ্যান্ডায় যুক্ত ছিল , তবে ফেক টিআরপির বিষয়টি সাম্প্রতিক তদন্তে উঠে এসেছে। যেহেতু প্রত্যেক টেলিভিশনের বিজ্ঞাপন থেকে প্রাপ্ত আয়ের অনেকখানি নির্ভারশীল টিআরপির উপর, তাই এই মালায় কোটি কোটি টাকা তছরুপের বিষয় জড়িতে থাকতে পারে বলে আগেই আশঙ্ক্ষা প্রকাশ করেছিল পুলিশ।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Republic media cfo skips mumbai police summons on spiked trp scam case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বেসুর শুভেন্দু
X