বড় খবর

অর্ণব গোস্বামীর ১৪ দিনের জেল হেফাজত

রিপাবলিক টিভির এডিটর অর্ণব গোস্বামীকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আলিবাগ আদালত।

Arnab Goswami
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

আত্মহত্য়ায় প্ররোচনা দেওয়ার মামলায় ধৃত রিপাবলিক টিভির এডিটর অর্ণব গোস্বামীকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আলিবাগ আদালত। এ মামলায় ধৃত আরও ২ জনকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আত্মহত্য়ায় প্ররোচনা দেওয়ার মামলায় এফআইআর বাতিলের আর্জি জানিয়ে বম্বে হাইকোর্টেরও দ্বারস্থ হয়েছেন অর্ণব।

দুবছর আগের আত্মহত্যায় প্ররোচনার মামলায় রিপাবলিক টিভির এডিটর অর্ণব গোস্বামীকে বুধবার সাতসকালে গ্রেফতার করে মহারাষ্ট্র সিআইডি। এদিন তাঁর বাড়ি থেকে অর্ণবকে গ্রেফতার করে সিআইডি। অর্ণবের অভিযোগ, তাঁকে শারীরিক নিগ্রহ করেছে পুলিশ। ভিডিওতে দেখা গিয়েছে, তাঁকে বলপূর্বক পুলিশ ভ্যানে তোলা হচ্ছে। ২০১৮ সালে একটি আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অর্ণব গোস্বামী এবং আর দুইজনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল।

আরও পড়ুন: অর্ণব গোস্বামীর গ্রেফতারিতে ‘খুশি’ নায়েক পরিবার

চলতি বছর মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানিয়েছিলেন, সিআইডি নতুন করে ২০১৮ সালের সেই মামলার তদন্ত শুরু করবে। গত বছর রায়গড় পুলিশ মামলার তদন্ত বন্ধ করে দিয়েছিল। প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে ইন্টেরিয়র ডিজাইনার অন্বয় নায়েক এবং তাঁর মা কুমুদ নায়েককে আলিবাগের একটি বাংলোতে মৃত অবস্থায় পাওয়া যায়। অন্বয়ের মেয়ে আদন্যা দাবি করেন, রিপাবলিক টিভির থেকে বকেয়া টাকা না পেয়ে আত্মহত্যা করেন তাঁর বাবা ও ঠাকুমা।

সেইসময় রিপাবলিক টিভি সমস্ত অভিযোগ অস্বীকার করে। পরে জাবি করে, কিছু সংগঠন অসৎ উদ্দেশে ভাবমূর্তি নষ্ট করার জন্য এই ধরনের মিথ্যা প্রচারর করছে। গত সপ্তাহে মুম্বই পুলিশ রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের এক্সকিউটিভ এডিটর, একজন সঞ্চালক, দুজন রিপোর্টার এবং একাধিক এডিটোরিয়াল কর্মীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশের বিরুদ্ধে মানহানিকর খবর সম্প্রচারের জন্য।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Republic tv editor arnab goswami held by mumbai police in 2018 case

Next Story
মসজিদে ঢুকে হনুমান চালিশা পাঠ, সম্প্রীতি গড়তে গিয়ে পুলিশের জালে চার যুবক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com