বড় খবর

এবার ছত্তিশগড় কংগ্রেসে কোন্দল! রাজ্যের রাশ হাতে রাখতে মুখ্যমন্ত্রী বনাম স্বাস্থ্যমন্ত্রী

Chattishgarh Congress Rift: পরিস্থিতি এতটাই ঘোরালো যে দুই নেতার দ্বন্দ্ব মেটাতে ব্যর্থ কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল এবং সেই রাজ্যে পর্যবেক্ষক পিএল পুনিয়া।

Chattishgarh Congress, Rahul gandhi, Internal Rift
ভুপেশ বাঘেল (বাঁ দিকে) এবং টিএস সিং দেও (ডান দিকে) কংগ্রেস হাইকমান্ডের মাথাব্যাথার কারণ।

Chattishgarh Congress Rift: কংগ্রেসের অন্দরে কোন্দল যেন কিছুতেই কমছে না। পাঞ্জাব কংগ্রেসে ক্যাপ্টেন বনাম সিধুর ঠাণ্ডা লড়াইয়ের মধ্যে এবার হাইকমান্ডের উদ্বেগ বাড়াল ছত্তিশগড় কংগ্রেস। ঘটনাচক্রে এই দুটি রাজ্যে ক্ষমতায় হাত শিবির। ছত্তিশগড়ে আবার মুখ্যমন্ত্রীর সঙ্গে সম্মুখ সমরে তাঁর মন্ত্রিসভার সদস্য তথা স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও। পরিস্থিতি এতটাই ঘোরালো যে দুই নেতার দ্বন্দ্ব মেটাতে ব্যর্থ কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল এবং সেই রাজ্যে পর্যবেক্ষক পিএল পুনিয়া। দ্বন্দ্ব মেটাতে রাহুল গান্ধির কোর্টে ঠেলা হয়েছে বল। আগামি এক-দুই দিনের মধ্যেই এই দুই নেতার সঙ্গে বসবেন কংগ্রেস সাংসদ। এমনটাই এআইসিসি সূত্রে খবর।

ছত্তিশগড় কংগ্রেস সূত্রে খবর, ঘুরিয়ে ফিরিয়ে মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাবে বাঘেলকে প্রথম আড়াই বছর পদ ছেড়েছিলেন দেও। এবার তিনি চাইছেন শেষ আড়াই বছর প্রস্তাব মতো মুখ্যমন্ত্রিত্বের আসনে বসতে। আর এখানেই দ্বন্দ্ব। কারণ পদ ছাড়তে নারাজ বাঘেল। যদিও, হাইকমান্ডের সিদ্ধানের উপর ছত্তিশগড়ের ভবিষ্যৎ ছেড়েছেন দেও। কিন্তু তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, বাঘেল মুখ্যমন্ত্রী থাকলে তিনি রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে পারেন।

এদিকে বাঘেল শিবিরের দাবি, ঘুরিয়ে ফিরিয়ে মুখ্যমন্ত্রিত্ব জোট সরকারের নীতি। কিন্তু ছত্তিশগড়ে কংগ্রেস নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ। সেখানে এই নীতি চলে না।  অপরদিকে, আগামি বছরের ভোটের আগে ফের খবরে পাঞ্জাবে ক্যাপ্টেন বনাম সিধু দ্বন্দ্ব। সিধু শিবিরের কংগ্রেস বিধায়কদের দাবি, ‘অবিলম্বে পদ থেকে ইস্তফা দিন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।‘ যদিও ক্যাপ্টেন শিবিরের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rift becomes open in chattishgarh congress national

Next Story
কোভিশিল্ডের দুই ডোজে ৮৪ দিনের ব্যবধান কেন? কেন্দ্রকে প্রশ্ন কেরল হাইকোর্টের84 day gap between two Covishield doses based on vaccine availability or efficacy, Kerala HighCourt asks Centre
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com