Shujaat Bukhari killed: সম্ভাব্য জঙ্গি হানার শিকার রাইজিং কাশ্মীরের সম্পাদক

Shujaat Bukhari killed: আক্রমণের সময় লাল চৌকের প্রেস এনক্লেভে নিজের অফিস থেকে বেরিয়ে বুখারি একটি ইফতার পার্টিতে যোগ দিতে যাচ্ছিলেন।

By : IE Bangla Web Desk | kolkata Published: Jun 15, 2018, 1:07:24 AM

বৃহস্পতিবার শ্রীনগরের প্রেস কলোনিতে জঙ্গি হানায় প্রাণ হারালেন বর্ষীয়ান সাংবাদিক এবং স্থানীয় পত্রিকা রাইজিং কাশ্মীরের সম্পাদক শুজাত বুখারি ও তাঁর দুই ব্যক্তিগত সিকিউরিটি অফিসার। আক্রমণের সময় লাল চৌকের প্রেস এনক্লেভে নিজের অফিস থেকে বেরিয়ে বুখারি একটি ইফতার পার্টিতে যোগ দিতে যাচ্ছিলেন। পুলিশ জানিয়েছে, দুই সিকিউরিটি অফিসার এবং বুখারির মৃত্যু ছাড়াও এই হামলায় জখম হন এক স্থানীয় পথচারীও।

জম্মু কাশ্মীরের পুলিশ প্রধান এস পি বৈদ আরও জানিয়েছেন, সন্ধ্যা আন্দাজ সওয়া সাতটা নাগাদ ইফতারের সময় বুখারি তাঁর অফিস থেকে বেরিয়ে গাড়িতে ওঠার সময় তাঁর ওপর হামলা চালানো হয়। তিনি বলেন, “মোটরসাইকেলে করে তিনজন হামলাকারী ঘটনাস্থলে আসে এবং বুখারি ও তাঁর রক্ষীদের ওপর গুলি চালায়। একজন রক্ষী ঘটনাস্থলেই মারা যান, অন্যজন মারাত্মক জখম হন।” উল্লেখ্য, ২০০০ সালে তাঁর ওপর হামলা হওয়ার পর থেকে বুখারিকে পুলিশের তরফ থেকে সুরক্ষা প্রদান করার সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে কাশ্মীরে ‘সিজ ফায়ারের’ সময়সীমা বাড়িয়ে দেওয়া নিয়ে আলোচনা চলছিল কিছুদিন ধরেই। দেশের সর্বস্তরের রাজনৈতিক নেতা কালকের হামলার তীব্র নিন্দা করেছেন।