বড় খবর

মঙ্গলবার ফের কেন্দ্র-কৃষক বৈঠক, আরও এক জোটসঙ্গীকে হারাল বিজেপি

বিজেপির অস্বস্তি বাড়িয়ে এনডিএ জোট ছাড়ল আরএলপি।

farmers protest, কৃষক
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

নতুন বছর শুরুর আগে কি মিটবে কৃষক আন্দোলন? আশার আলো দেখালেন আন্দোলনরত কৃষকরা। আন্দোলন চললেও অবস্থান নরম করে আগামী ২৯ ডিসেম্বর, মঙ্গলবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসতে রাজি হয়েছেন কৃষক নেতারা। ওইদিন সকাল ১১টায় বৈঠকে বসবেন কৃষক-কেন্দ্রীয় প্রতিনিধিরা।

এদিকে, বিজেপির অস্বস্তি বাড়িয়ে এনডিএ জোট ছাড়ল রাজস্থানের শরিক দল রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দল। কৃষি আইনের প্রতিবাদে শনিবার সাংবাদিক সম্মেলন করে জোট ছাড়ার কথা ঘোষণা করেন দলের সুপ্রিমো তথা সাংসদ হনুমান বেনিওয়াল। তিনি কৃষকদের পাশে দাঁড়ানোর কথা বলেছেন। ফলে এই নিয়ে আরও এক জোটসঙ্গীকে হারাল বিজেপি।

আরও পড়ুন মোদীর ভার্চুয়াল অনুষ্ঠান ঘিরে রণক্ষেত্র পরিস্থিতি, বিজেপির একাধিক মঞ্চ ভাঙচুর

এদিন কৃষক সংগঠন স্বরাজ ইন্ডিয়ার আহ্বায়ক যোগেন্দ্র যাদব সাংবাদিক সম্মেলন করে জানান, আগামী ২৯ ডিসেম্বর, মঙ্গলবার কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসতে রাজি হয়েছেন কৃষক নেতারা। কৃষিমন্ত্রকের যুগ্ম সচিব বিবেক আগরওয়ালকে চিঠি দিয়ে সেকথা জানিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা। এদিন হনুমান বেনিওয়াল বলেন, কৃষক বিরোধী কারওর পাশে তিনি থাকবেন না। তাঁর আরও গুরুতর অভিযোগ, ভুয়ো কোভিড রিপোর্ট দেখিয়ে তাঁকে লোকসভায় ঢুকতে দেওয়া হয়নি। সেখানে উপস্থিত থাকলে, তিনি কৃষিবিলের প্রতিলিপি সংসদেই ছিঁড়ে ফেলতেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rlp quits nda farmers agrees to meet centre on 29 dec

Next Story
মোদীর নেতৃত্বে দেশের অগ্রগতির ইঞ্জিন উত্তর-পূর্ব: শাহamit shah, অমিত শাহ, মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com