বড় খবর

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল নিয়ে রাস্তায় নামলেন সোনিয়া-জামাতা

মধ্যপ্রদেশেও জিতু পাটোয়ারী এবং কুনাল চৌধুরী-সহ একাধিক নেতারা আইন পরিষদে যান সাইকেলে চেপেই।

সম্প্রতি পেট্রোল-ডিজেলের দাম যে হারে বৃদ্ধি পাচ্ছে তা নিয়ে সরব হচ্ছে বিরোধী শিবির। কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী দেশে “অস্থিতিশীলভাবে” জ্বালানির দামের বৃদ্ধি নিয়ে সুর চড়িয়েছেন। এরপরই সাইকেল নিয়ে রাস্তায় প্রতিবাদ করতে নামলেন জামাতা রবার্ট ভাদরা। সোমবার দিল্লির রাস্তায় সাইকেল চালিয়ে জ্বালানির এই রেকর্ড দাম বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ করেন এই ব্যবসায়ী।

দিল্লির খান মার্কেট থেকে নিজের অফিসে সাইকেলে করেই পৌঁছন প্রিয়াঙ্কা-পতি। অন্যদিকে মধ্যপ্রদেশেও জিতু পাটোয়ারী এবং কুনাল চৌধুরী-সহ একাধিক নেতারা আইন পরিষদে যান সাইকেলে চেপেই। দেশে কিছুদিন আগেই সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রোলের দাম। এদিকে মোদী সরকারও এখনও কিছু সিদ্ধান্ত নেয়নি দাম কমানোর বিষয়ে। এই প্রেক্ষিতে সাইকেল দিয়েই প্রতীকী প্রতিবাদে সরব হয়েছে বিরোধী কংগ্রেস শিবির।

রবিবারই সোনিয়া গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে পেট্রল এবং ডিজেলের উপর শুল্কের আওতা আংশিকভাবে ফিরিয়ে দিয়ে “রাজ ধর্ম” পালন করার আহ্বান জানিয়েছেন। কংগ্রেস নেত্রী বলেন, জ্বালানির দাম বৃদ্ধির ফলে কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। দরিদ্র ও মধ্যবিত্ত ও বেতনভোগী শ্রেণি, যারা অভূতপূর্ব অর্থনৈতিক মন্দা, ব্যাপক বেকারত্ব, মজুরি এবং চাকরি হ্রাস, উচ্চ মূল্য নিয়ে লড়াই করছে, তাঁরা অসুবিধার মধ্যে পড়ছে।

টুইটে প্রতিবাদ করেছে রাহুল গান্ধীও। তিনি লেখেন যে মোদী সরকার জনগণের পকেট খালি করে ‘মিত্র’রা বিনামূল্যে পকেট ভরে যাচ্ছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Robert vadra rides bicycle in protest against rising fuel prices288790

Next Story
৮-১৫ দিনে সংক্রমণ না কমলে মহারাষ্ট্রে ফের লকডাউন, হুঁশিয়ারি উদ্ধবের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com