RRB Group C-র ‘answer key’ মিলবে আজ থেকেই

RRB Group C answer keys: গত মাসে শেষ হয়েছিল দ্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB)-এর  লোকো পাইলট এবং অটেকনিশিয়ান পদের পরীক্ষা। আজই অনলাইনে মিলবে আনসার কী।

By: Kolkata  Published: Sep 14, 2018, 5:10:59 PM

RRB Group C answer keys: গত মাসে শেষ হয়েছিল দ্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB)-এর  লোকো পাইলট এবং অটেকনিশিয়ান পদের পরীক্ষা। আজই অনলাইনে মিলবে আনসার কী। RRB-এর অফিসিয়াল ওয়েবসাইটে অর্থাত্ৎ indianrailways.gov.in -তে ভিজিট করে দেখে নিন আনসার কী।

RRB Group C: কীভাবে দেখবেন
Step 1: রেজিস্ট্রেশনের আইডি দিয়ে লগইন করুন, এ ক্ষেত্রে রেজিস্ট্রেশনের সময় মেল আইডি তে যেই পাসওয়ার্ড পেয়েছিলেন সেটাই পাসওয়ার্ড হিসাবে ব্যবহৃত হবে।
Step 2: কোনও অবজেকশন দেওয়ার আগে ভাল করে প্রশ্ন এবং উত্তর গুলো পড়ে নিন
Step 3: অবজেকশন অবশ্যই ইংরেজিতে দিতে হবে। সংশ্লিষ্ট প্রশ্নের বিকল্প উত্তরেই ক্ষেত্রেই অবজেকশন দেওয়া যাবে।
Step 4: এখানে দেওয়া প্রশ্ন পত্রে অপশনের পাশেই সঠিক উত্তরে সবুজ টিক চিহ্ন দেওয়া থাকবে, প্রশ্ন আইডি যেটি সব ক্ষেত্রে ব্যবহৃত হয়েছিল সেটি প্রশ্নের ডান দিকে দেওয়া থাকবে।
Step 5: যেই অপশনটি পরীক্ষার্থী পরীক্ষার সময় বেছে ছিলেন সেটি প্রশ্নের ডান দিকে দেওয়া থাকবে
Step 6: এবার রিমার্কের কলামে অবজেকশনের কারণ উল্লেখ করুন

আরও পড়ুন: আজ থেকেই মিলবে RRB Group D-র অ্যাডমিট কার্ড, ওয়েবসাইটগুলো জেনে নিন

মার্চে বিজ্ঞপ্তি দেওয়া হয় পরীক্ষার। ১ লক্ষ পদের জন্য পরীক্ষা দিয়েছিলেন প্রায় দেড়কোটি পরীক্ষার্থী। মার্চ এপ্রিলে এর প্রাথমিক পর্যায়ের পরীক্ষা শেষ হয়।

ভারতীয় রেলওয়ের বোর্ড থেকে তাঁদের নিজস্ব অফিসিয়াল হ্যান্ডেলে একটি বিজ্ঞপ্তি (CEN 01/2018 and CEN 02/2018) দিয়ে জানানো হয়, ১৭, ৬৭৩ টি অ্যাসিসটেন্ট লোকো পাইলটের সিট এবং ৮,৮২৯টি টেকনিশিয়ান সিটের জন্য পরীক্ষা হয়েছিল তবে, অস্বাভাবিকভাবে ৪৮ লক্ষ আবেদন পত্র জমা পড়েছে ১৭, ৬৭৩ টি অ্যাসিসটেন্ট লোকো পাইলটের সিট এবং ৮,৮২৯টি টেকনিশিয়ান সিটের জন্য। চলতি বছর রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী বসেছেন এই পরীক্ষায়। এমনটাই জানানো হয়েছে রেল মন্ত্রকের তরফে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: RRB Group C-র answer key অনলাইন মিলবে আজ থেকেই

Advertisement