পিছিয়ে গেল রেলের RRB group D পরীক্ষা

RRB Group D Exam Date and Admit Card 2018: সম্প্রতি ২৬ অক্টোবর দিনটিকে পরীক্ষার নতুন তারিখ নির্ধারিত করা হয়েছে।

By: New Delhi  Updated: October 10, 2018, 7:15:46 AM

ভারতীয় রেলওয়ের নিয়োগ বোর্ডে প্রার্থীদের পরীক্ষার বিবরণ প্রকাশ করেছে। পরীক্ষার তারিখ, অ্যাডমিট কার্ড এবং অন্যান্য বিবরণ ৬ অক্টোবর ২০১৮ অনলাইনে প্রকাশ করা হলেও পিছিয়ে গেছে পরীক্ষার দিন। পরীক্ষা হবে ২৬ অক্টোবর। আরআরবি গ্রুপ ডি পরীক্ষার জন্য ওয়েবসাইটে পাওয়া একটি আপডেটে বলা হয়েছে, আগামী ২৯ অক্টোবর ২০১৮ থেকে শুরু হওয়া পরীক্ষার স্থান এবং পরীক্ষার তারিখের বিজ্ঞপ্তি আগামী ১৮ অক্টোবর ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

How to download RRB Group D admit card and exam details

মোট ১০০ নম্বরের পরীক্ষা হবে এবং সময়সীমা ৯০ মিনিট। মাল্টিপল চয়েস প্রশ্ন দিয়েই তৈরি হবে প্রশ্ন পত্র। নেগেটিভ মার্কিংও থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য কেটে নেওয়া হবে এক তৃতীয়াংশ নম্বর। ফলাফল প্রকাশের পর পরীক্ষার্থীরা ওই একই ওয়েবসাইট (www.rrbcdg.gov.in) থেকে কল লেটারও ডাউনলোড করতে পারবেন। যাঁরা প্রথম স্তরের পরীক্ষায় উত্তীর্ণ হবেন ফলাফলের দিনই জানানো হবে PET বা দ্বিতীয় স্তরের পরীক্ষার তারিখ।

আরআরবি গ্রুপ ডি পরীক্ষা কম্পিউটার ভিত্তিক পরীক্ষা। ১৪ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত বিভিন্ন শিফটে পরীক্ষা হবে। আরআরবি কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের জন্য দিনের প্রথম পরীক্ষার শুরুর সময়: সকাল ৯.০০ টা, তবে সকাল ৭.৪৫ মিনিটে পরীক্ষার হলে রিপোর্ট করতে হবে। ৮.১৫-র পর আর কাউকে পরীক্ষার হলে ঢুকতে দেওয়া হবে না। দিনের দ্বিতীয় পরীক্ষার প্রার্থীদের ১০.৪৫  নাগাদ রিপোর্ট করতে হবে এবং ১২.৩০ নাগাদ শুরু হবে পরীক্ষা। তবে ১১.৪৫ এর পর নিয়ম মেনে আর কাউকে ঢুকতে দেওয়া হবে না। তৃতীয় শিফটের পরীক্ষা শুরু হবে  বিকেল ৪.০০ থেকে। রিপোর্টিং টাইম ২.৪৫ মিনিট।

আবেদনকারীরা আরআরবি গ্রুপ ডি মক টেস্ট এবং পরীক্ষার সময়সূচী সরকারী আরআরবি ওয়েবসাইট থেকে আরও বিস্তারিত জানা যাবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rrb group d admit card 2018 govt job exam date chennai mumbai bangalore kolkata exam shift details

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X