বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

বিরোধী আচরণে সংসদের পবিত্রতা নষ্ট! রাজ্যসভায় কেঁদেই ফেললেন বেঙ্কাইয়া নাইডু

Parliament Monsoon Season: বিরোধী হট্টগোলে প্রত্যাশা মতো কাজ না হওয়ায় বুধবার থেকে স্থগিত হয়ে গেল লোকসভার অধিবেশন।

Venkaiah Naidu, Parliament, Rajya Sabha
রাজ্য সভা টিভি সৌজন্যে

Parliament Monsoon Season: বিরোধী হল্লায় বারেবারে মুলতুবি হয়েছে সংসদের বাদল অধিবেশন। পেগাসাস, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি-সহ একাধিক ইস্যুতে সরব হয়ে সংসদকক্ষে হল্লা বাধিয়েছেন বিরোধী দলের সাংসদরা। সেই প্রসঙ্গ টেনে বুধবার রাজ্যসভায় কেঁদে ফেললেন উচ্চকক্ষের চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। বিরোধীদের আচরণে সংসদের পবিত্রতা নষ্ট হয়েছে। এই অভিযোগে খানিকটা তাদের উপর ক্ষুন্ন হয়েই কেঁদে ফেলেন নাইডু।

বুধবার রাজ্যসভা বসলে তিনি বলেন, ‘বিরোধী আচরণে সংসদের পবিত্রতা নষ্ট হয়েছে। গণতন্ত্রের পবিত্র স্থানে মঙ্গলবার যা ঘটেছে, রাজ্যসভার চেয়ারম্যান হিসাবে তার পরিণাম ভেবে আমি সত্যিই ভীত। সারা রাত ঘুমোতে পারিনি।’ এদিকে, মঙ্গলবার তীব্র আকার নিয়েছিল বিরোধীদের বিক্ষোভ। তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে বিরোধীরা মঙ্গলবার রাজ্যসভায় রিপোর্টার্স টেবিলের সামনে বসে পড়েন। এক সাংসদ উত্তেজিত হয়ে বিধিনিয়মের ফাইল ছুঁড়ে মারেন ডেপুটি চেয়ারম্যান ভুবনেশ্বর কলিতার দিকে।

এতেই আরও ক্ষুন্ন হয়েছেন উচ্চকক্ষের চেয়ারম্যান। অপরদিকে, বিরোধী হট্টগোলে প্রত্যাশা মতো কাজ না হওয়ায় বুধবার থেকে স্থগিত হয়ে গেল লোকসভার অধিবেশন। সময়ের দু’দিন আগেই সংসদের নিম্নকক্ষে বাদল অধিবেশনে ইতি টানলেন অধ্যক্ষ ওম বিড়লা। সূচি মেনে ১৩ অগাস্ট বাদল অধিবেশন শেষ হওয়ার কথা।

যদিও এই সিদ্ধান্তের সমালোচনায় সরব কংগ্রেস। লোকসভায় দলের নেতা অধীর চৌধুরী বলেন, ‘হঠাৎ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোনও জরুরি বিষয় নিয়ে আলোচনা হয়নি। বাদল অধিবেশনের গোটা পর্ব জুড়ে, আজ প্রথম বার মোদীজিকে দেখলাম। যখন সব শেষ হয়ে গিয়েছে, তখন উনি এসেছেন। ওবিসি বিল ছাড়া কোনও বিল নিয়েই আলোচনা হয়নি। কয়েক মিনিটের মধ্যেই পাশ করানো হয়েছে বিল। বিরোধীরা বক্তব্যও সম্প্রচার করে না এই সরকার।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rs chairman breaks down in paliament during session national

Next Story
উনুনে কড়াই বসিয়ে জল দিয়ে রান্না! গ্যাসের দামবৃদ্ধির প্রতিবাদে ‘রাঁধুনি’ মন্ত্রী চন্দ্রিমাLPG Price Hike
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com